এবার বাহুবলি পরোটা, কাটাপ্পা বিরিয়ানি

প্রতীকী ছবি

এবার বাহুবলি পরোটা, কাটাপ্পা বিরিয়ানি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতীয় সিনেমা বাহুবলি-দ্য বিগিনিং মুক্তি পায় ২০১৫ সালে। চলতি বছর মুক্তি পায় বাহুবলি-দ্য কনক্লুশন। বক্স অফিস কাঁপিয়ে রেকর্ড বইয়ের সব রেকর্ড দুমড়ে মুচড়ে দেয় এই সিনেমা। সিনেমাটির ছায়া পড়ে দৈনন্দিন ব্যবহার্য সামগ্রীতেও।

বাজারে আসে বাহুবলি শাড়ি।  ঘরে ঘরে নবজাতকের নাম রাখা হয় বাহুবলি। চিড়িয়াখানার বাঘ শাবকের নাম রাখা হয় এই সিনেমার নামে। এরই ধারাবাহিকতায় এবার ভারতের পুনের জিএম রোডের ‘হাউস অব পরোটা’ নামের রেস্তোরাঁয় মিলছে ‘বাহুবলি থালা’।
যাতে রয়েছে এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রের নামে সব ধরনের খাবার। যেখানে ক্রেতারা পাচ্ছেন-কাটাপ্পা বিরিয়ানি, দেবসেনা পরোটা, শিবগামী শাহী পাকওয়ান, ভাল্লালদেবা পাতিয়ালা লাচ্ছি এবং বিশাল আকৃতির বাহুবলি পরোটা। এক থালা খাবার ৫-৬ জন অনায়াসে খেতে পারবেন।  

ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা প্রভাস খুব ভোজনরসিক। সংবাদমাধ্যমের তথ্যমতে বাহুবলি সিনেমার শুটিংয়ের সময় ১৫ পদের বিরিয়ানি খেতেন তিনি। যুক্তরাজ্যের ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটে বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার প্রদর্শনীতে উপস্থিত হয়ে এ মজার তথ্য জানান পরিচালক এসএস রাজামৌলি।

তিনি বলেছিলেন, ‘প্রভাসকে নিয়ে একটি মজার ঘটনা বলি- লাগাতার ডায়েটের পর রুটিনের অংশ হিসেবে মাসে একটি চিট মিল থাকত। ওই দিন তার খাবারের তালিকায় যা থাকত তা দেখার মতো। প্রায় ১০-১৫ পদের বিরিয়ানি, শুধু বিরিয়ানি- কোনো বাড়াবাড়ি কিছু বলছি না। এছাড়া বিভিন্ন ধরনের মাছ, মুরগি, খাসির মাংস তো ছিলই। শুধু তাই নয়, তরকারি, ভাজিও থাকত। ’

সম্পর্কিত খবর