ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরতে চাচ্ছেন তামিম

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরতে চাচ্ছেন তামিম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তামিম এখন অনেকটাই সুস্থ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরতে চাচ্ছেন তিনি। এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তামিম। শুরু করেছেন হালকা ব্যাটিং।

তবে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে সপ্তাহ খানেক। তাই আগেভাগে কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না তিনি, এ টেস্ট খেলার সম্ভাবনা নেই। আমি প্রস্তুতও নই। এ ফরম্যাটের ম্যাচ খেলতে যে ফিটনেস দরকার তা নেই।
এ অবস্থায় আমি খেলতে পারব বলে মনে হয় না।

এশিয়া কাপের প্রথম ম্যাচে বাঁ-হাতে চোট পেয়ে ছিটকে যান তামিম। পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করে তবেই ফিরতে চান তিনি, এখন যে ব্যাটিং করছি তা 'সেমি ব্যাটিং'। এখনও নেট সেশন শুরু করিনি। ১৩০-১৪০ কিলোমিটার বেগের বল এবং স্পিন খেলতে যে প্রস্তুতি দরকার তা নেই। এখন পর্যন্ত পুনর্বাসন প্রক্রিয়াটা সঠিকভাবে এগোচ্ছে। আশা করছি, তিন দিনের মধ্যেই নেট শুরু করতে পারব।

জিম্বাবুয়ে সিরিজের পরপরই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। এর আগেই শতভাগ ফিট হওয়ার আশা তামিমের, আসছে সিরিজের আগেই ফিট হয়ে উঠব। ইনজুরি থেকে ফিরলে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে হয়। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টটা খেলতে পারলে সেই প্রস্তুতিটা হয়ে যেত।

অবশ্য প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন ড্যাশিং ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর। এর আগে ক্যারিবিয়ানদের সঙ্গে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ আছে। ফলে প্রস্তুতি নেয়ার সুযোগ আছে তার।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর