কাপ্তাই হ্রদে জাঁকসহ ২০ লাখ টাকার সরঞ্জাম জব্দ

২০ লাখ টাকার সরঞ্জাম জব্দ

কাপ্তাই হ্রদে জাঁকসহ ২০ লাখ টাকার সরঞ্জাম জব্দ

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি কাপ্তাই হ্রদে অবৈধ জাঁকসহ প্রায় ২০ লাখ টাকার সরঞ্জাম জব্দ করেছে বরকল উপজেলার ১৬আনসার ব্যাটলিয়ন। এসময় অবৈধ জাঁক থেকে ১ হাজার ৮০০ মিটার জাল, ১৩টি নৌকা ও অক্সিজেন সিলিন্ডার জব্দ করা হয়।

রোববার ভোর রাতে বরকল উপজেলা শুভলং ইউনিয়ননের হাজাছড়া বিল্লাছড়া ১নং নালারমুখ এলাকা থেকে এসব জব্দ করা হয় বলে জানিয়েছেন আনসার ব্যাটলিয়নের কোয়াটার মাস্টার।

রাঙামাটি বরকল উপজেলার ১৬আনসার ব্যাটলিয়নের কোয়াটার মাস্টার মো. সিরাজুল আমীন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বরকল উপজেলার ১৬আনসার ব্যাটলিয়নের কমান্ডিং কর্মকর্তার (অধিনায়ক) মুজিবুল হকের নির্দেশে আমি ২৩জন আনসার সদস্য নিয়ে শুভলং ইউনিয়ননের হাজাছড়া বিল্লাছড়া ১নং নালারমুখ এলাকা কাপ্তাই হ্রদে অভিযান পরিচালনা করি।

কিছু স্থানীয় অসাধু ব্যবসায়ীর বিরাট অবৈধ জাঁক থেকে ১ হাজার ৮০০ মিটার জাল, ১৩টি নৌকা ও অক্সিজেন সিলিন্ডার জব্দ করা হয়। কিন্তু এ আগে অসাধু ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে জব্দ সরঞ্জাম রাঙামাটি বিএফডিসির কর্তৃপক্ষের কাছে হস্তান্নতর করা হয়।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন অধিদপ্তর, রাঙামাটি জেলা ব্যবস্থাপক কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, কাপ্তাই হ্রদে অবৈধ জাঁকসহ প্রায় ২০ লাখ টাকার সরঞ্জাম বিএফডিসিতে হস্তান্তর করা হয়েছে।

এটা বিশাল বড় অভিযান ছিল। এ অভিযানে আনসার ব্যাটেলিয়ন সফল হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর