কিশোরী ধর্ষণ, অন্তঃসত্ত্বা পরে আত্মহত্যা!

অন্তঃসত্ত্বা পরে আত্মহত্যা! 

কিশোরী ধর্ষণ, অন্তঃসত্ত্বা পরে আত্মহত্যা!

সরকার হায়দার, পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে কলেজ ছাত্রীর আত্মহত্যায় প্ররোচনাকারীর বিচার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রোববার বিকেলে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে ওই কলেজ ছাত্রীর গ্রামের সর্বস্তরের মানুষ অংশ নেয়। পঞ্চগড় সদর উপজেলা আমতলা কাজীপাড়া এলাকার ওই ছাত্রী স্থানীয় একটি কলেজে একাদশ শ্রেণিতে পড়তো।

মানববন্ধনকারীরা জানায়, সম্প্রতি বিয়ের প্রলোভন দেখিয়ে পঞ্চগড় সদর উপজেলার আমতলা ডাঙ্গাপাড়া এলাকার জুন্নুন রজভির ছেলে মাজকুরুল হাসান (২৪) ওই কলেজ ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে ওই কলেজছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর ওই ছাত্রী বিয়ের জন্য মাজকুরুলকে চাপ দিতে থাকলে সে যৌতুক দাবি করে। দরিদ্র ঘরের ওই কলেজ ছাত্রী যৌতুক দিতে অপরাগতা প্রকাশ করে।

পরে গত ৬ নভেম্বর ওই কলেজ ছাত্রীকে বাদ দিয়ে অন্যত্র বিয়ে করে মাজকুরুল। এ খবর শুনে গত ৮ নভেম্বর ওই কলেজ ছাত্রী নিজ ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার আগে মাজকুরুলকে দায়ী করে একটি সুইসাইট নোট লিখে যায় ওই ছাত্রী। পরদিন ময়নাতদন্ত শেষে তাকে কাজীপাড়া কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও এখনো মামলা নথিভুক্ত করা হয়নি।

এদিকে এসময় জেলা প্রশাসকের বরাবরে বিচার চেয়ে একটি গণ অভিযোগও দেওয়া হয়। অভিযোগপত্রটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা।

পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাছ আহমদ জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। এছাড়াও ওই কলেজ ছাত্রীর ভাই থানায় একটি অভিযোগ দিয়েছে। যেহেতু ময়নাতদন্ত হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/হায়দার/তৌহিদ)