অতিরিক্ত ফি আদায়, এলাকাবাসীর প্রতিবাদ সভা

প্রতিবাদ সভায় বক্তারা

অতিরিক্ত ফি আদায়, এলাকাবাসীর প্রতিবাদ সভা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল এন্ড কলেজে এসএসসি’র ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় ও অধ্যক্ষের অপসারণ দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বোগলা এলাকাবাসীর উদ্যোগে মঙ্গলবার সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

বোগলা মধ্যবাজারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও প্রভাষক আবুবকর ছিদ্দিকের পরিচালনায় সভায় বক্তব্য দেন- প্রতিষ্ঠানের সদ্য নির্বাচিত গভার্নিং বডির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আহমদ আলী আপন, সাবেক প্রতিষ্ঠাতা সদস্য জাহাঙ্গীর আলম মিন্টু, কুয়েত প্রবাসী আব্দুর রাজ্জাক, গোলাম কিবরিয়া কবির মাস্টার, সাবেক সদস্য সোনা মিয়া, ইউপি সদস্য ও গভর্নিং বডির স্কুল শাখার সদস্য হাবীবুর রহমান শেখ চাঁন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, বর্তমান কমিটির শিক্ষানুরাগী সদস্য ও সাবেক ইউপি সদস্য বুলবুল মিয়াসহ এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তফা কামাল’র সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারণে শিক্ষা কার্যক্রম এখন স্থবির হয়ে পড়েছে।

দীর্ঘদিন ধরে তিনি এলাকার অসহায়-গরীব শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে নানাভাবে টাকা আদায় করছেন। প্রতিবছরের মধ্যে এবারও এসএসসি’র ফরম পূরণে সরকারি বিধি অনুযায়ী ১৪ শত ৫০ টাকার মধ্যে ৩/৪ হাজার করে টাকা আদায় করা হচ্ছে।

এছাড়াও ২০১২ সালে ওই অধ্যক্ষ বিদ্যালয়ের বিভিন্ন ফান্ডের ৫ লাখ ৭২ হাজার টাকা আত্মসাৎ করলে তৎকালীন ইউএনও কংকন চাকমার সহায়তায় সমুদয় টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়।

বক্তারা আরো বলেন, অবিলম্বে দুর্নীতি পরায়ন এই ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবি করে শিক্ষার্থী-অভিভাবক সহ এলাকাবাসী।

(নিউজ টোয়েন্টিফোর/সুনামগঞ্জ/তৌহিদ)

সম্পর্কিত খবর