ফরিদপুর-৪ আসনে আলোচনায় সেলিম

বিএনপির মনোনয়ন প্রত্যাশী খন্দকার ইকবাল হোসেন সেলিম

ফরিদপুর-৪ আসনে আলোচনায় সেলিম

সোহাগ জামান, ফরিদপুর

ফরিদপুর-৪ (সদরপুর-ভাঙ্গা-চরভদ্রাসন) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী খন্দকার ইকবাল হোসেন সেলিমকে নিয়ে দলীয় নেতা-কর্মীদের মাঝে চলছে সরব আলোচনা। এ আসন থেকে বিএনপির প্রার্থী হিসাবে দীর্ঘদিন ধরে প্রচার-প্রচারনা চালিয়ে আসছেন তিনি।

ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি হিসাবে ইকবাল হোসেন সেলিম দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতিও হিসাবে দায়িত্ব পালন করেছেন।

 

আওয়ামী লীগের ঘাঁটি হিসাবে বিবেচিত ফরিদপুর-৪ আসনে বিএনপির শক্তিশালী অবস্থানের পেছনে ভুমিকা রেখেছেন তিনি। এ আসন থেকে নির্বাচনের প্রচারনা চালানোর পাশাপাশি আন্দোলন সংগ্রাম করেছেন স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে। এ আসনের তিনটি উপজেলার প্রত্যন্ত অঞ্চল তিনি চষে বেড়িয়েছেন। নেতা-কর্মীদের আস্থাভাজন হিসাবে ইকবাল হোসেন সেলিম এ আসনে বিএনপির জনপ্রিয় একজন নেতা।

 

বিএনপির তৃনমূল নেতা-কর্মীদের দাবি, ইকবাল হোসেন সেলিমকে দলের মনোনয়ন দেয়া হলে এ আসনটি পুনরুদ্ধার করা সম্ভব হবে। ভাঙ্গা উপজেলা বিএনপির একাধিক নেতা জানান, ইকবাল হোসেন সেলিম প্রতিটি আন্দোলন-সংগ্রামে মাঠে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে। তবুও তিনি এলাকা ছেড়ে যাননি। তারা বলেন, ইকবাল হোসেন সেলিমের সবচেয়ে বড় গুন হলো অসহায় নেতা-কর্মীদের পাশে থেকে সাহায্য সহযোগীতা করেন।  

এছাড়া হামলা-মামলা ও নির্যাতনের শিকার হওয়া দলীয় নেতা-কর্মী এবং তাদের পরিবারের খোঁজ খবর নিয়েছেন। খন্দকার ইকবাল হোসেন সেলিম স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সাধারণ মানুষের কাছে গিয়ে গনতন্ত্র ফিরিয়ে আনার লক্ষে ধানের শীষের ভোট প্রার্থনা করছেন।  


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর