দ্রুততম সেঞ্চুরির রেকর্ড মিলারের

সংগৃহীত ছবি

দ্রুততম সেঞ্চুরির রেকর্ড মিলারের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রায় ছয় বছর দখলে রাখা রিচার্ড আর্নেস্ট লেভির রেকর্ডটি ভেঙে দিলেন স্বদেশি ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান লেভি নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ বলে দারুণ একটি সেঞ্চুরি করেছিলেন ২০১২ সালের ফেব্রুয়ারিতে। আজ রবিবার লেভির করা সেই রেকর্ড ভাঙলেন মিলার। বাংলাদেশের বিপক্ষে মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করে নতুন এই রেকর্ড গড়েন তিনি।

পচেফস্ট্রুমে আজ রবিবার বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই রেকর্ড গড়েন মিলার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩৬ বলে তিনি করেন ১০১ রান।

আরেক প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ দু প্লেসি ৪৬ বলে সেঞ্চুরি করেন ২০১৫ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের লোকেশ রাহুলও ৪৬ বলে সেঞ্চুরি করেছিলেন।

এদিন তাঁদের সবাইকে ছাড়িয়ে গেলেন মিলার।

মিলারের এদিনের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা করেছে ২২৪ রান। মিলারের এই ইনিংসে সাতটি চার এ নয়টি ছক্কার মার ছিল।  তাঁর মধ্যে সাইফুদ্দিনের এক ওভারেই পাঁচটি ছক্কা মারেন তিনি।

কম যাননি হাশিম আমলাও, তিনি ৫১ বলে ৮৫ রানের দারুণ একটি ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে ১১টি চার ও একটি ছক্কার মার ছিল। এ ছাড়া আর কেউ খুব একটা ভালো করতে পারেননি।

সম্পর্কিত খবর