খাসোগির দেহ টুকরো করার ছবি ফাঁস!

জামাল খাসোগি। ইনসেটে লাশ টুকরো করার ছবি

খাসোগির দেহ টুকরো করার ছবি ফাঁস!

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

ফাঁস হলো তুরস্কে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করার ছবি। তাতে দেখা গেছে, কয়েকজন লোক একটি পলিথিনের ওপর দাঁড়িয়ে আছেন। হাতে ইলেক্ট্রিক করাত। পলিথিনের ওপর ছড়িয়ে ছিটিয়ে আছে রক্ত।

পাশেই রাখা হয়েছে একটি বাক্স। ধারণা করা হচ্ছে লাশগুলো টুকরো টুকরো করে ওই বাক্সে রাখা হয়।

ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সাংবাদিক, অ্যাক্টিভিস্টদের প্লাটফর্ম আল সুরার একটি প্রতিবেদনে বিভৎস কয়েকটি ছবি প্রকাশ করে দাবি করা হয়েছে যে, এ ছবিগুলো খাসোগির লাশ টুকরো করার সময়ের।

খাসোগি হত্যার প্রায় দেড় মাসের বেশি সময় পর প্রথমবারের মতো হত্যাকাণ্ডের ছবি প্রকাশিত হলো।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, খাসোগিকে হত্যায় অংশ নিয়েছিল সৌদি আরবের পাঠানো ১৫ সদস্যের কিলিং স্কোয়াড।

যদিও ওই ছবিগুলো আসলেই সাংবাদিক খাসোগি হত্যার ছবি কি না তা এখনও যাচাই করা হয়নি।

news24bd.tv

খাশোগি হত্যার ফাঁস হওয়া সেই ছবিগুলোর একটি

প্রসঙ্গত, এর আগে সাংবাদিক খাশোগি হত্যার অডিও রেকর্ড ফাঁস হয়েছিল।

ওই অডিওতে কয়েক ব্যক্তির কথোপকথন শোনা যাচ্ছে বলে দাবি করা হয়। খাসোগি কনস্যুলেটে প্রবেশের সময় তার বাগদত্তা হাতিস চেঙ্গিসের কাছে তার ফোন রেখে গিয়েছিলেন।

তদন্ত কর্মকর্তরা ফোনের ভেতর ওই অডিও রেকর্ডিংগুলো পেয়েছেন।

নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী পত্রিকা ডেইলি সাবাহতে বলা হয়, জামাল খাসোগি ঘড়ির রেকর্ডার চালু করার ফলে সেখানে তাকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন এবং হত্যার মুহূর্তের অডিও রেকর্ড তার ফোন এবং আইক্লাউড উভয় জায়গায় স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে গেছে।

news24bd.tv

খাশোগি হত্যার ফাঁস হওয়া সেই ছবিগুলোর একটি

খাসোগি নিখোঁজ হওয়ার পর রিয়াদ প্রথমে অস্বীকার করলেও ঘটনার সপ্তাহখানেক পর সৌদি অ্যাটর্নি জেনারেল শেষ পর্যন্ত স্বীকার করতে বাধ্য হন খাসোগিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ খাশোগি হত্যায় জড়িত ১১ ব্যক্তিকে অভিযুক্ত করে। এদের মধ্যে পাঁচ জনকে মৃত্যুদণ্ড দেয়ার ঘোষণা দিয়েছে তারা।

খাসোগি নিখোঁজের পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়ে বলেছিলেন, খাসোগিকে জীবিত পাওয়া না গেলে এর জন্য দায়ীদের কঠোর শাস্তি পেতে হবে। পরে খাসোগি হত্যার সঙ্গে সৌদি যুবরাজ সালমানের যোগসূত্র সামনে এলে ট্রাম্পের বক্তব্যে পরিবর্তন লক্ষ্য করা যায়।

সম্পর্কিত খবর