পিরোজপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৭

ধান কাটা নিয়ে সংঘর্ষ

পিরোজপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৭

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমির পাকা ধান কাটা নিয়ে সংঘর্ষে নারী ও বৃদ্ধসহ উভয় পক্ষের ১৭ জন আহত হয়েছে। সোমবার সকালে উপজেলার সাপলেজা ইউনিয়নের খেতাছিড়া গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাপলেজা ইউনিয়নের খেতাছিড়া গ্রামের মোজাম্মেল হাওলাদারের সঙ্গে একই গ্রামের আবদুল কুদ্দুসের তিন একর কৃষি জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সোমবার সকালে ওই জমিতে প্রতিপক্ষ আবদুল কুদ্দুস ও তার দলবল জমির ধান কাটতে যায়। এতে মোজাম্মেল হাওলাদারের পরিবার বাঁধা দেয়। এক পর্যায়ে বিবদমান দুপক্ষ লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে উভয় পক্ষের ১৭ জন নারী-পুরুষ আহত হয়।

আহতরা হলেন- সুমন ফরাজী (২২), মো. চান মিয়া (৪৫), মো. আল আমিন হাওলাদার (২০), মো. বাচ্চু শিকদার (৪০), মো. আনোয়ার হোসেন (৫৫), মো. মহারাজ হাওলাদার (২৪), গৃহবধূ হাসিনা বেগম (৩২), জাহানারা বেগম (৪০), ফাতেমা বেগম (২৫), মো. শহীদ ফরাজী (৩০), মো. রাজা ফরাজী (৪২), মো. সোহেল ঘরামী (১৮), সোহরাব হোসেন (৪০), শাহ আলম (৪৫), নাসিমা (৪০) ছালাম মিয়া (৩৫) ও মালেক হাওলাদার (৭০)।

হতদের মধ্যে সোহরাব হাওলাদার, চান মিয়া ও বাচ্চু শিকদারকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যদের মঠবাড়িয়া হাসপাতারে চিকিৎসা দেওয়া হয়।

সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ এম.আর শওকত আনোয়ার ইসলাম জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর