'কালো টাকার মালিকদের ভোট দেবেন না'

ছবি সংগৃহীত

'কালো টাকার মালিকদের ভোট দেবেন না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কমিশন দৃঢ়ভাবে বিশ্বাস করে কোনো কালো টাকা বা অবৈধ সম্পদ অর্জনকারীদের দেশের জনগণ নির্বাচিত করবে না। জনগণ তাদের ভোট দেবে না।

তিনি বলেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব নির্বাচন কমিশনের। তবে নির্বাচনী ব্যায়ের নামে কালো টাকা ব্যয়ের বিষয়টি দুদক পর্যবেক্ষণ করবে।

কমিশন প্রত্যাশা করে নির্বাচনী ব্যায়ের ক্ষেত্রে সবাই স্বচ্ছতা বজায় রাখবেন। নির্ধারিত সময়েই নির্বাচন কমিশনে ব্যয় বিবরণী জমা দেবেন। হলফনামায় মিথ্যা তথ্য দিলে বা এক্ষেত্রে অবৈধ সম্পদের কোনো বিষয় থাকলে দুদক আইনি প্রক্রিয়া অবলম্বন করবে।

বৃহস্পতিবার দুদকের চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সংবিধান লঙ্ঘন করে যারা কালো টাকা অর্জন করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে ব্যক্তির রাজনৈতিক, সামাজিক বা পেশাগত পরিচয় কমিশনের কাছে কোনো বিবেচ্য বিষয় নয়। ব্যক্তি যদি সংবিধান লঙ্ঘন করে কালো টাকা বা অবৈধ সম্পদ অর্জন বা পেশি শক্তি ব্যবহার করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেন তবে তাকে কমিশন আইন-আমলে নিয়ে আসবে।

ইকবাল মাহমুদ বলেন, কমিশন যে উদ্দেশ্যে গঠন হয়েছিল বিভিন্ন সীমাবদ্ধতার কারণে তা হয়তো কাঙ্খিত মাত্রায় সফল হয়নি। তবে দুর্নীতি দমনে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিশনের সচিব ড. মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, পরিচালক শিরিন পারভীন, উপপরিচালক মো. গোলাম শাহরিয়ার চৌধুরী, সহকারী পরিচালক সেলিনা আখতার মনি প্রমুখ।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর