৭৮৫ প্রবাসীর ভাগ্য ঝুলছে পুলিশ ভেরিফিকেশনে!

ভাগ্য ঝুলছে পুলিশ ভেরিফিকেশনে!

৭৮৫ প্রবাসীর ভাগ্য ঝুলছে পুলিশ ভেরিফিকেশনে!

কামরুল হাসান জনি, ইউএই প্রতিনিধি

পুলিশ ভেরিফিকেশন ও ডেমগ্রাফিতে সংযুক্ত আরব আমিরাতে দুই হাজার বাংলাদেশির ভাগ্য আটকে আছে। রাষ্ট্রদূতের অনুরোধে ক্ষমার মেয়াদ একমাস বাড়ানো হলেও এ সময়েও পাসপোর্ট হাতে পায়নি তারা।

ভুক্তভোগীদের দাবি, দেশে পুলিশ ভেরিফিকেশনে আটকে আছে তাদের পাসপোর্ট। অাগামী ২৮ নভেম্বরের মধ্যে পাসপোর্টগুলো পাওয়া না গেলে অবৈধ প্রবাসীদের বৈধ হবার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

উল্টো তাদের ভাগ্যে নেমে আসবে নির্মম হতাশা। দুবাই কনস্যুলেটের অধিনে থাকা ৭৮৫ পাসপোর্ট দেশে আটকে থাকার কথা স্বীকার করেন কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান।

তিনি বলেন, ১২ বছরের পুরাতন পাসপোর্টগুলো নতুন করে করার ক্ষেত্রে পুলিশ ভেরিফিকেশনের রিপোর্টের প্রয়োজন। এই রিপোর্ট নিতে গিয়ে পাসপোর্টগুলো আটকা পড়েছে দেশে।

তবে পাসপোর্ট অধিদপ্তর ও সংশ্লিষ্ট দপ্তর সর্বোচ্চ চেষ্টা করছে বলে জানান তিনি।

তিনি বলেন, সবাই মিলে জোরদার প্রচেষ্টা চালালে হয়ত নির্ধারিত সময়ের মধ্যে পাসপোর্টগুলো চলে আসবে।

আটকে থাকা পাসপোর্টর মধ্যে রয়েছে চট্টগ্রামের ১৭৩টি, কুমিল্লার ১৪৭টি, কক্সবাজারের ৬৪টিসহ হবিগঞ্জ, সিলেট, লক্ষীপুর, মৌলবী বাজার, ঢাকা, ব্রাক্ষ্মণবাড়িয়া, ময়মনসিংহ, নোয়াখালী, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ফরিদপুর, সুনামগঞ্জ, টাঙ্গাইল, শ্রীপুর, শরীয়তপুর, রাজশাহী, পটুয়াখালী, পাবনা, নাটোর, নওগাঁ, মেহেরপুর, মাগুরা, মাদারীপুর, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, খুলনা, জয়পুরহাট, ঝিনাইদহ, ঝালকাঠি, যশোর, গোপালগঞ্জ, গাইবান্ধা, ফরিদপুর, দিনাজপুর, চুয়াডাঙ্গা, চাঁপাইনবাবগঞ্জ, চাঁদপুর, বগুড়া, ভোলা, বরিশাল, বরগুনা, বান্দরবন ও বাগেরহাট প্রবাসীর মোট ৭৮৫টি পাসপোর্ট।

(নিউজ টোয়েন্টিফোর/জনি/তৌহিদ)

সম্পর্কিত খবর