দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত তামিম!

তামিম ইকবাল। পুরনো ছবি

দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত তামিম!

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচটিতে তামিম ইকবাল যা করেছিলেন তা এখনো ক্রিকেটপাগলদের মাথায় গেথে রয়েছে। তামিমের কথা আসলেই চোখে ভেসে ওঠে এক হাতে ব্যাটিংয়ে নেমে পড়া সেই বীরত্বের দৃশ্য। কিন্তু, চোট কিছুতেই পিছু ছাড়ছে না তামিমের। দীর্ঘদিন মাঠের বাইরে থাকা এ ব্যাটসম্যানের ফেরার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

কিন্তু, দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত তামিম ইকবাল। এদিকে কাঁধের চোটে খেলা হচ্ছে না ইমরুল কায়েসেরও।

এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সিরিজ পেরিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফেরার কথা ছিল। তামিম ইকবাল নিজেই জানিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ফিরতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে।

কিন্তু জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে আকস্মিক আরেকটি দুঃসংবাদ এসে ভন্ডুল করে দিল সব প্রত্যাশা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে সাকিব আল হাসান ফিরলেন ঠিকই, হঠাৎ পাওয়া শরীরের পাশের পেশির চোটে আর ফেরা হলো না তামিমের।

প্রথম টেস্ট শেষে দ্বিতীয় টেস্টে তাঁকে ফিরে পাওয়ার প্রত্যাশার কথা সাকিব যখন জানালেন, তখনই আবার আরেক অনিশ্চয়তার খবর। মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টেও বাঁহাতি ওপেনারকে ফিরে পাওয়াটা অনিশ্চিত। গতকাল মিরপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এখনো ফিজিওর কাছ থেকে আমরা পুরোপুরি আপডেট পাইনি। যতটুকু জেনেছি ও দ্রুতই চোট কাটিয়ে উঠছে। আশা করছি, ও যদি দ্বিতীয় টেস্ট খেলতে না পারে তাহলে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ থেকেই খেলবে। ’

প্রধান নির্বাচকের এ কথায় অনিশ্চয়তার আভাস যে স্পষ্ট তা বলার অপেক্ষা রাখে না। বিসিবির চিকিৎসকেরাও এখনি কোন সিদ্ধান্ত জানাচ্ছেন না। তারা আরও ভালো করে পর্যবেক্ষণ করতে চান। বিশেষ করে পেস বলে তামিম ব্যাটিং করতে পারলেই সবুজ সংকেতের সম্ভাবনা। আজ পেস বলে ব্যাটিং পরীক্ষা করার কথা রয়েছে তামিমের। দেখা যাক, ফলাফল কী দাঁড়ায়।

সম্পর্কিত খবর