খুলনায় ৪ দফা সুপারিশ সুজনের

সুজনের ৪ দফা

ইসিকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে

খুলনায় ৪ দফা সুপারিশ সুজনের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

দলীয় সরকারের অধীনে নির্বাচনে এবার আইনশৃঙ্খলা বাহিনীর প্রভাবিত হওয়ার ঝুঁকি বেড়ে গেছে। পাশাপাশি কোন কোন প্রার্থী মন্ত্রী বা সংসদ সদস্যের অবস্থান থেকে ভোট চাইবেন। প্রশাসনে তাদের অবস্থানগত প্রভাবের কারণে আচরণবিধি লঙ্ঘনের আশঙ্কায় রয়েছেন। ফলে নির্বাচন কমিশনকে (ইসি) এক্ষেত্রে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য পরিবেশে অনুষ্ঠানের জন্য ইসিকে চারদফা সুপারিশের কথা জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর খুলনা মহানগর ও জেলা কমিটি।

সোমবার খুলনা প্রেস ক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা জানান, সুজনের খুলনা জেলা সম্পাদক অ্যাডভোকেট কুদরত ই খুদা।

তিনি বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে গণমাধ্যম ও পর্যবেক্ষকরা সহায়ক শক্তি হিসেবে কাজ করেন। কোনো বিধি-নিষেধ যেন তাদের পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে, সে বিষয়টি বিবেচনায় রাখতে হবে।

এছাড়া শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনের ক্ষেত্রে ইসিকে নির্লিপ্ত থাকার সুযোগ নেই। কোনো ধরনের অনিয়ম হলে অভিযোগ দায়েরের অপেক্ষা না করে ব্যবস্থা নিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নাগরিক নেতা অধ্যাপক জাফর ইমাম, নিজামুর রহমান লালু, শামীমা সুলতানা শিলু, মাসুদুর রহমান রঞ্জু, আফজাল হোসেন রাজু।

এসময় তফসিল অনুযায়ী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দের পর বিভিন্ন নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীগণকে এক মঞ্চে এনে ‘জনগণের মুখোমুখি অনুষ্ঠান’ আয়োজনের কথা জানানো হয়।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর