বিএনপির মনোনয়ন পেলেন যারা

মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করছেন মির্জা ফখরুল

বিএনপির মনোনয়ন পেলেন যারা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশ জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থীদের নাম ঘোষণা করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার দুপুরে বগুড়া-৬ আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে মনোনয়নের চিঠি গ্রহণ করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম।

এরপর বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নের চিঠি নেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালকুদার লালু।

বিকেলে দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে নাম ঘোষণা শুরুর আগে বিএনপি মহাসচিব বলেন, আমরা সিনিয়রদের আসনগুলো বাকি রেখে একটি আসনে একাধিক প্রার্থী রেখেছি, যাতে একজনের সমস্যা হলে আরেকজন নির্বাচন করতে পারেন।

ভিড় এড়াতে তিন বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের জন্য আলাদা সময় ঠিক করা হয়। আজ বিকেল ৪টা থেকে বরিশাল বিভাগের, সন্ধ্যা ৬টার দিকে রংপুর বিভাগের এবং রাত ৮টায় রাজশাহী বিভাগের মনোনীত প্রার্থীদের প্রত্যয়নপত্র দেওয়ার কথা ছিল। তবে ৫টা থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেওয়া শুরু হয়। এখন দেওয়া হচ্ছে বরিশাল বিভাগের মনোনয়ন।

আরও পড়ুন: বিএনপিতে যোগ দিলেন গোলাম মাওলা রনি

মনোনয়ন পেলেন যারা

বরিশাল -‌১ জহির উদ্দিন স্বপন ও আবুল হোসেন, বরিশাল-২ শরফুদ্দিন শান্টু, বরিশাল-৩ অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বরিশাল -৪ মেজবাহ উদ্দিন ফরহাদ ও রাজীব আহসান, বরিশাল-৫, মুজিবর রহমান সারোয়ার ও মোয়াজ্জেম হোসেন আলাল, বরিশাল -৬ আবুল হোসেন খান।

ভোলা-১ গোলাম নবী আলমগীর, ভোলা-২ হাফিস ইব্রাহীম ও রফিকুল ইসলাম, ভোলা-৩ মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ভোলা-৪ নাজিম উদ্দিন আলম।

পটুয়াখালী-১ এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, পটুয়াখালী-২ সুরাইয়া আক্তার চৌধুরী/ শহিদুল আলম তালুকদার/ সালমা আলম, পটুয়াখালী-৩ হাসান মাহমুদ ও মো. শাহজাহান, পটুয়াখালী-৪ এ বি এম মোশারফ হোসেন, মনিরুজ্জামান মনির।

বরগুনা-১ মতিউর রহমান তুলুকদার ও নজরুল আসলাম মোল্লা, বরগুনা-২ নুরুল ইসলাম মনি।

ঝালকাঠি-১ ব্যারিস্টার শাহজাহান আলম, ঝালকাঠি- ২ রফিকুল ইসলাম জামান ইসরাত জাহান ও জেবা আলম খান

পিরোজপুর-৩ রুহুল আমিন দুলাল।

অপরদিকে গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে ধানের শীষের প্রতীক পেতে যাচ্ছেন কুড়িগ্রাম-১ রানা এবং শামীম, কুড়িগ্রাম-২ সোহেল এবং আবু বকর, কুড়িগ্রাম-৩ তাশদীদ এবং আব্দুল খালেক, কুড়িগ্রাম ৪ মোখলেছ, গাইবান্ধা-১ খন্দকার জিয়া ইসলাম এবং মজহারুল ইসলাম, গাইবান্ধা-২ টুটুল এবং আহাদ গাইবান্ধা-৩ ডা. সাদিক, গাইবান্ধা-৪ ওবায়দুল হক, গাইবান্ধা-৫ হাসান এবং ফারুক, দিনাজপুর-৫ রেজওয়ানুল হক বাচ্চু, পাবনা-৫ শিমুল বিশ্বাস।

এ ছাড়া রংপুর-১ মোকাররম হোসেন সুজন, রংপুর-৫ সোলায়মান আলম, রংপুর-২ ওয়াহেদুজ্জামান মামুন এবং মোহাম্মদ আলী, রংপুর-৩ মোজাফফর আহদ এবং রিতা রহমান।

নাটোর-১ কামরুল নাহার ও তাইপুল ইসলাম টিপু, নাটোর-২ সাবিনা ইয়াসমিন ছবি ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাটোর-৩ দাউদার মাহমুদ ও আনোয়ার ইসলাম আনু, নাটোর-৪ আব্দুল আজিজ।

আরও পড়ুন: যে ৬ আসনে ইভিএম-এ ভোট

আরও পড়ুন: ধানের শীষে ভোট করতে চান গোলাম মাওলা রনি
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর