ভুয়া চিকিৎসকের ওষুধ খেয়ে দুইজনের মৃত্যু

ভুয়া চিকিৎসকের ওষুধ খেয়ে দুইজনের মৃত্যু

নাটোর প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় পেড়াবাড়িয়া (মালঞ্চি) বাজারের ভুয়া হোমিও চিকিৎসক শরিফুল ইসলামের (৪০) দেওয়া ওষুধ খেয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এ ঘটনায় ভুয়া চিকিৎসক শরিফুলকে আটক করে চিকিৎসা কেন্দ্রটি হেফাজতে নিয়েছে পুলিশ।  

এলাকাবাসি জানায়, বৃহস্পতিবার বিকালে পেড়াবাড়িয়া বাজারে হোমিও চিকিৎসকের ঘরে গিয়ে ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়ে জিয়াউর রহমান ও খোকন নামের দুই রোগী।

তাদের অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খোকন সরকারকে (৪২) মৃত ঘোষণা করে। আর জিয়াউর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জিয়াউর রহমানকেও মৃত ঘোষণা করে।  

জিয়াউর রহমান (৪৫) বাগাতিপাড়া পৌর এলাকায় ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সোনাপাতিল মহল্লার মৃত সাজদার মাস্টারের ছেলে।

আর খোকন সরকার উপজেলার ফাগুয়ারদিয়ার এলাকার আব্দুল মজিদের জামাই। তিনি ঘরজামাই থেকে গামের্ন্টস কাপড়ের ব্যবসা করতো।  

পরিবারের দাবি ওই ভুয়া চিকিৎসক রোগীদের যৌন উত্তেজক কোন পানীয় বা স্পিরিট জাতীয় কোন বিষাক্ত পদার্থ পান করিয়েছিল। এদিকে এ ঘটনার পরই পুলিশ গিয়ে ভুয়া চিকিৎসক শরিফুলকে আটক করে থানায় নিয়ে যায়। শরিফুল পৌরসভার লক্ষণহাটি মহল্লার মৃত আব্দুর রহমানের ছেলে।  

স্থানীয় প্রতিবেশী ও বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালিদ হোসেন লিটন জানান, তিনি প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পার হয়েছে জানি। শিক্ষাগত যোগ্যতা নেই অথচও ডাক্তার পরিচয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করছে। এমন ভুয়া ডাক্তারের চিকিৎসায় মানুষের জীবনের কোন নিরাপত্তা থাকে না। শরিফুলের মত এমন ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে প্রশাসনের সোচ্চার হওয়া জরুরী বলে মনে করেন তিনি। দুর্নীতি প্রতিরোধ কমিটির বাগাতিপাড়া উপজেলা কমিটির সেক্রেটারী মাহাতাব উদ্দিন বলেন, শরিফুল নিজেও একজন মাদকসেবী আবার মাদকসেবীদের প্রশ্রয়দাতা। তারমতো এমন ভুয়া চিকিৎসক কিভাবে উপজেলা পরিষদের নাকের ডগায় দীর্ঘদিন যাবৎ এমন অবৈধ কার্যক্রম করতে পারে। তার বিরুদ্ধে পূর্বেও রোগীকে ভুল চিকিৎসার অভিযোগ উঠেছিলো।  

এ ব্যপারে বাগাতিপাড়া থানার ভারপ্রপাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে। এছাড়া বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পরে এর সঠিক কারণ জানা যাবে।  


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর