খালেদা জিয়া, কাদের সিদ্দিকীর সিদ্ধান্ত আজ

প্রতীকী ছবি

খালেদা জিয়া, কাদের সিদ্দিকীর সিদ্ধান্ত আজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বগুড়া ৬ ও ৭ এবং ফেনী ১ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু তিনি দুই বছরের বেশি দন্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া টাংগাইল ৪ এবং ৮ আসন থেকে বঙ্গবীর কাদের সিদ্দিকী মনোনয়নপ্রত্র দাখিল করেন। ঋণখেলাপির অভিযোগে তারও মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

আজ শনিবার নির্বাচন কমিশনে খালেদা জিয়া, কাদের সিদ্দিকী ও নাজমুল হুদাসহ কয়েকজন গুরুত্বপূর্ণ প্রার্থীর শুনানি হবে।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ৫ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে প্রতিদ্বন্দিতা করার জন্য বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং  ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।  

চট্টগ্রাম জেলা রির্টানিং কর্মকর্তা ২ ডিসেম্বর উভয়েরই মামলা সংক্রান্ত জটিলতা থাকায় মনোয়নপত্র বাতিল করে। এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনে প্রার্থীতা ফিরে পেতে আবেদন করেন মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন।

কিন্তু ৬  ডিসেম্বর নির্বাচন কমিশন আপিল শুনানির প্রথম দিন মীর মো. মোহাম্মদ নাছির উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছে।

আজ শনিবার আপীল শুনানির শেষ দিনে তার ছেলে মীর মোহাম্মদ নাছির উদ্দীন এর আপিলের শুনানি হবে। নির্বাচন কমিশনের ট্রায়াল শুনানিতে ২৩৩ প্রার্থীর শুনানি করা হবে আজ। এছাড়াও দুইদিনে স্থগিত থাকা দশ প্রার্থীর শুনানি হবে ।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর