'সাকিব-তামিম দলে থাকাটা বাড়তি শক্তি'

ফাইল ছবি

'সাকিব-তামিম দলে থাকাটা বাড়তি শক্তি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চলতি বছরের ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব আল হাসান ও তামিম ইকবাল দুজনই ছিলেন দুর্দান্ত ফর্মে। দলের সেরা দুই তারকার পারফরম্যান্সে উপর ভর করেই রঙিন পোশাকেই ক্যারিবীয়দের হারানো সম্ভব হয়েছিল।

দুইজনই এশিয়া কাপ থেকে ছিটকে যান হাতের চোটের কারণে। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলননি কেউই।

ফিট হয়ে সাকিব ফিরেছেন ক্যারীবিয়দের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। দুই ম্যাচেই ব্যাটবলে অবদান রেখে হয়েছেন সিরিজ সেরাও। অন্যদিকে প্রস্তুতি ম্যাচে চারটি ছক্কা আর ১৩টি চারের মাধ্যমে মাত্র ৭৩ বলে ১০৭ রান করেন তামিম।  রোববার থেকে শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ।
দলের অভিজ্ঞ দুই সদস্যের সার্ভিস পাচ্ছে টাইগাররা।  

শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সাকিব-তামিম দলে থাকাটা বাড়তি শক্তি উল্লেখ করে তিনি বলেন, তামিম সেঞ্চুরি করেছে এটা আমাদের আর তামিমের জন্যও স্বস্তি ইনজুরি থেকে উঠে আসার পর প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি পেয়েছে, এর মানে এই না যে সে প্রতিটি ম্যাচেই ভালো করবে। সাকিব দুইটা টেস্ট খেলে দলের সঙ্গে মানিয়ে নিয়েছে। তাদের দুই জনকে দলে পাওয়া দলের প্রত্যেকের জন্যই স্বস্তি দায়ক।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে প্রথম ওয়ানডে। দুই দিন পর ১১ তারিখ মঙ্গলবার দ্বিতীয় ম্যাচটি গড়াবে একই ভেন্যুতে। সিরিজের শেষ ম্যাচটি আয়োজন করা হবে ১৪ ডিসেম্বর শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তিনটি ওয়ানডে ম্যাচই দিবা-রাত্রির। শুরু হবে দুপুর ২টা থেকে।

চলতি বছরের শুরুতে ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজ (বাংলাদেশ-জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা) ফাইনালে হারতে হয়। এর পর সেপ্টেম্বরে এশিয়া কাপেরে ফাইনালেও হারতে হয়েছে বাংলাদেশকে। তবে ম্যাচ বাই ম্যাচ অনুযায়ী বেশির ভাগ ম্যাচেই জয় পায় টাইগাররা।

বছরের শেষ সিরিজ প্রসঙ্গে মাশরাফি বলেন, দুইটা ফাইনাল বাদে বছরটা বেশ ভালোই কেটেছে। সামনে বছরের অনেক চ্যালেঞ্জ রয়েছে। শেষটা ভালো করলেই বছরটা সব মিলিয়ে ভালো কাটবে।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর