৩ দিন ধরে পুলিশি হেফাজতে রোহিঙ্গা নারী

রোহিঙ্গা তরুণী জাহিদা বেগম

৩ দিন ধরে পুলিশি হেফাজতে রোহিঙ্গা নারী

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় তিন দিন ধরে পুলিশ হেফাজতে রয়েছে এক রোহিঙ্গা তরুণী। বগুড়া আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে পাসপোর্ট করতে এসে তিনি ধরা পরেন। পরে তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার রাতে তাকে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নিয়েছে পুলিশ।

সদর থানা পুলিশ জানান, মালয়েশিয়া যাওয়ার প্রলোভন দিয়ে একটি দালাল চক্র গত বুধবার তাকে কক্সবাজারের আশ্রয় শিবির থেকে বগুড়া নিয়ে আসে। ওই নারী নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে পাসপোর্ট করার জন্য বগুড়া আঞ্চলিক কার্যালয়ে কাগজপত্র দাখিল করেন। কিন্তু তার কথাবার্তা অসংলগ্ন মনে হলে পাসপোর্ট কর্মকর্তারা থানায় খবর দেন।

পুলিশ গিয়ে ওই নারীকে থানা হেফাজতে নেয়। থানায় পুলিশি জিজ্ঞাসাবাদে গত বুধবার ও বৃহস্পতিবার তিনি তথ্য গোপন রাখেন। শেষে  গত শুক্রবার রাতে তার পরিচয় জানিয়ে তিনি দালালদের কবলে পড়ার কথা পুলিশের কাছে স্বীকার করেন।

পুলিশ জানায়, আটক ওই নারীর নাম জাহিদা বেগম (১৯), তার বাড়ি মিয়ানমারের রাখাইন রাজ্যের মনডু থানার গড়াখালি পাড়ায়।  

থানা পুলিশকে জাহিদা জানান, রাখাইনের পুলিশ ও সেনা অভিযানের সময় তাদের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। সেনারা তার পরিবারের অনেককে গুলি করে হত্যা করে। এরপর প্রাণ ভয়ে তিনি তার মাসহ পরিবারের অন্যান্যদের সঙ্গে বাংলাদেশে কক্সবাজারে পালিয়ে আসেন। সেই থেকে তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পেই ছিলেন। দালালরা তাকে মালয়েশিয়া পাঠানোর কথা বলে বগুড়া নিয়ে আসেন।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)

সম্পর্কিত খবর