রাঙামাটিতে প্রতীক পেলেন ৬ প্রার্থী

প্রতীক পেল ৬ প্রার্থী

রাঙামাটিতে প্রতীক পেলেন ৬ প্রার্থী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পেয়েছেন প্রতীক। তাদের মধ্যে পাচঁ প্রার্থী লড়বেন দলীয় প্রতীক নিয়ে। সোমবার সকাল ১০টায় রাঙামাটি জেরা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা একেএম মামুনুর রশিদ প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে তাদের প্রতীক হাতে তুলে দেন।

দলীয় প্রতীক পেলেন যারা- আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার  (নৌকা), জাতীয় ঐক্যফ্রন্টের (বিএনপির) মনি স্বপন দেওয়ান ধানের (শীষ), জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদার (লাঙ্গল), ইসলামী আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন (হাত পাখা) ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা (কোদাল)।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রার্থী ঊষাতন পেয়েছেন (সিংহ)।

রাঙামাটি জেরা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা একেএম মামুনুর রশিদ বলেন, প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে দিয়ে রাঙামাটিতে শুরু হবে নির্বাচনীয় প্রচারণা। তবে সবাইকে আইনশৃঙ্খলা বজায় রেখে প্রচারণায় অংশগ্রহণের নিদের্শ দেওয়া হয়েছে।

এদিকে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পর পুরোদমে বইতে শুরু করেছে রাঙামাটিতে নির্বাচনীয় আমেজ। উজ্জীবিত হয়ে উঠেছে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। দলীয় কার্যালয়গুলোতে জমছে নেতাকর্মী, সমর্থকদের ভিড়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দশম জাতীয় নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনে নির্বাচিত হয় স্বতন্ত্র প্রার্থী হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহসভাপতি ঊষাতন তালুকদার। গত বার বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করায় পাহাড়ে ভোটের লড়াই হয় জেএসএস ও আওয়ামী লীগ প্রার্থীর মধ্যে। তখন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী দীপংকর তালুকদারকে হারিয়ে হাতি মার্কা নিয়ে বিপুল ভোটে জয়যুক্ত হয়। তবে এ বার নির্বাচনে যোগ হয়েছে ভিন্নমাত্র। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও জেএসএস। তাই লড়াই হবে ত্রিমুখী। তাই আসন ধরে রাখতে তোরজোড় করে পাঠে নেমেছে প্রার্থীরা।

(নিউজ টোয়েন্টিফোর/মুুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর