দ্বিতীয় ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

দ্বিতীয় ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টেস্ট সিরিজে ক্যারিবীয়দের ধবল-ধোলাইয়ের পর ওয়ানডেতেও চোখধাঁধানো পারফরম্যান্স করেছেন টাইগাররা। তারই ধারাবাহিকতায় প্রথম ম্যাচে মাশরাফি ম্যাজিকে দুর্দান্ত এক জয় বগলদাবা। সেই সুখস্মৃতি নিয়ে আজ ফের মাঠে নামছে টাইগাররা।

মিরপুরে দুপুর ১টায় শুরু হবে কাঙ্ক্ষিত সেই ম্যাচ।

আজকের ম্যাচে কেমন হবে বাংলাদেশের একাদশ?

গত ম্যাচে বরিবাসরীয় জয় পাওয়ার পর টিম ম্যানেজমেন্ট একাদশ সাজানোর ক্ষেত্রে উইনিং কম্বিনেশকেই গুরুত্ব দিচ্ছে। এ ছাড়া গত ম্যাচে ফিল্ডিংয়ে কিছু ত্রুটি আর রুবেল হোসেনের খরুচে বোলিং ছাড়া কারও পারফরম্যান্সই অসন্তুষ্ট হওয়ার মতো ছিল না।

লোয়ার স্কোরিং ম্যাচে মুশফিক ছাড়া অন্য কেউ লম্বা ইনিংস না খেলতে পারলেও দুর্দান্ত ব্যাট করেছেন কয়েকজন। বোলিংয়ে মাশরাফি-মোস্তাফিজের পেস ভুগিয়েছে ক্যারিবীয়দের।

আর মেহেদি হাসান মিরাজ ও সাকিবের কিপ্টে বোলিংও ছিল অসাধারণ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জিতে সিরিজ বগলদাবা করতে চাইবেন মাশরাফি। অন্যদিকে সিরিজে টিকে থাকার জন্য ক্যারিবীয়দের সামনে জয় ছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই।

গত ম্যাচে চারজন উদ্বোধনী ব্যাটসম্যান খেলেছেন। ইমরুল কায়েস ছাড়া এদের সবাই সফল। তবে সবশেষ জিম্বাবুয়ে সিরিজে দুটি শতক ও একটি অর্ধশতক হাঁকানো এ ওপেনারকে এ মুহূর্তে একাদশ থেকে ছেঁটে ফেলার সম্ভাবনা কম।

আজকের ম্যাচেও এক-দুই তিন নম্বরে তিন ওপেনার তামিম, লিটন ও ইমরুল ব্যাট করবেন। অপর ওপেনার সৌম্য সরকার ব্যাট করবেন সাত নম্বরে। চার, পাঁচ ও ছয়ে ব্যাট করবেন যথাক্রমে সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে আগের ম্যাচে খরুচে বল করলেও অধিনায়ক মাশরাফির আস্থা অভিজ্ঞ রুবেল হোসেনের ওপরই। আর মাশরাফি না খেললে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন খেলতে পারেন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: 

তামিম ইকবাল, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা/সাইফউদ্দিন,  রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর