শুরুটা খুবই গুরুত্বপূর্ণ : সাকিব

সংগৃহীত ছবি

শুরুটা খুবই গুরুত্বপূর্ণ : সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকার জার্সিতে দুইবার চ্যাম্পিয়ন হয়েছেন সাকিব আল হাসান। এবার আবারও ঢাকার জার্সিতে মাঠে নামছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

দলটিকে নিয়ে তাই শুধু ফ্র্যাঞ্চাইজি কিংবা ভক্তদেরই নয়, সমর্থকদের প্রত্যাশাও আকাশচুম্বি বলে মনে করেন সাকিব আল হাসান।

শিরোপা জয়ের লক্ষ্যে পুরো টুর্নামেন্টজুড়ে ভালো খেলার তাগিদ দিলেন সাকিব।

বললেন, ‘শুরুটা খুব গুরুত্বপূর্ণ। যদি ভালভাবে শুরু করত পারি তাহলে অবশ্যই আত্মবিশ্বাসী থাকব। বড় টুনামেন্ট; পুরো টুর্নামেন্টে ভাল খেলে যাওয়া কঠিন।  তবে আমাদের দলের যেসমস্ত পেশাদার ক্রিকেটার আছে তাদের সামর্থ্য আছে পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো খেলে যাওয়ার।
আশা করি তারা ভালো খেলে দলকে জেতাতে পারবে। ’

বিপিএলের উদ্বোধনী ম্যাচে আজ সিলেট সিক্সার্সের মুখোমুখি হবে সাকিবের দল। এদিন  ফ্লাডলাইটের আলোয় সন্ধ্যা ৭টায় রংপুর রাইডার্সের প্রতিপক্ষ রাজশাহী কিংস।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। ম্যাচটি বেশ উত্তেজনাপূর্ণ হবে বলেই মনে করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডারের। তিনি বললেন, ‘সিলেটের ভেুন্যতে খেলা হচ্ছে সিলেটের সাথে, অবশ্যই বড় একটা ম্যাচ হবে। আমি আশা করি দর্শকপূর্ণ থাকবে স্টেডিয়াম। আশা করি খুব ভাল একটা ম্যাচ হবে দর্শকরাও উপভোগ করতে পারবে। আমি চাই আমরা যেন ভাল করতে পারি এবং জিততে পারি। এজন্য সব কাজগুলো ঠিক করে করা লাগবে। ’

খেলবেন যারা:

সাকিব আল হাসান (আইকন), মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ শহীদ ও মেহেদী মারুফ।

বিদেশি ক্রিকেটার: কুমারা সাঙ্গাকারা, শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদী, এভিন লুইস, কেভন কুপার, র‌্যানসফোর্ড বিটন, সুনীল নারিন, রোভম্যান পাওয়েল, ক্যামেরুন ডেলপোর্ট ও গ্রায়েম ক্রেমার।

নিলামে যারা: আবু হায়দার রনি, জহুরুল ইসলাম অমি, নাদীফ চৌধুরী, সাকলাইন সজীব, জো ডেনলি (ইংল্যান্ড), সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, নুর আলম সাদ্দাম, আকিল হোসেইন (ওয়েস্ট ইন্ডিজ)।

সম্পর্কিত খবর