নেত্রকোনায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, হামলা-ভাঙচুর

আ.লীগ-বিএনপি সংঘর্ষে ভাঙা গাড়ি

নেত্রকোনায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, হামলা-ভাঙচুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাত সাড়ে আটটার দিকে কেন্দুয়া উপজেলার পৌর শহরের বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আসনটিতে নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ও ধানের শীষের ড. মো. রফিকুল ইসলাম হিলালী।

আসনটির নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ প্রার্থী অসীমের স্ত্রী বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল অভিযোগ করেন, বুধবার রাতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কেন্দুয়া পৌর শহরে একটি প্রতিবাদ মিছিল বের করে।

এর আগে নির্বাচনী এ আসনের আটপাড়া উপজেলায় আওয়ামী লীগের প্রচারণায় পেট্রোল বোমা নিক্ষেপ করেন বিএনপি দলীয় লোকজন। এতে যুবলীগ ও ছাত্রলীগের সাত নেতাকর্মী আহত হন। পরে হামলার প্রেক্ষিতে কেন্দুয়ায় প্রতিবাদ মিছিলটি বের করা হয়। কেন্দুয়া বাজার এলাকায় মিছিল পৌঁছালে ধানের শীষ প্রার্থী হিলালী সমর্থকরা অশ্লীল গালমন্দ করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

আওয়ামী লীগ দলীয় ১২ জন নেতাকর্মী এসময় আহত হলে তাদের কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অপরদিকে অাটপাড়া উপজেলার পেট্রোল বোমা হামলার অভিযোগ অস্বীকার করেন বিএনপি প্রার্থী হিলালী।

তিনি জানান, রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে তার বাসভবন ও দলীয় কার্যালয়ে অতর্কিত হামলা করে। ভেঙে গুড়িয়ে দেয় দুইটি প্রাইভেটকার, একটি অটোরিকশা ও মোটরসাইকেল। হামলার সময় তিনজন আহত হয়। পরিস্থিতি মোকাবেলা করতে এসময় তিনি ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র থেকে পঁচিশ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন।

হিলালী ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ভাঙাচোরা গাড়ির ছবিসহ নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন বলে জানান তিনি।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করে জানান, পরবর্তী যেকোনো বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সতর্ক অবস্থান নিয়েছেন। এছাড়ও রাতেই বিএনপির নয়জনকে আটক করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)