খালেদা জিয়া ৯, হিরো আলম ১০

খালেদা জিয়া-হিরো আলম

খালেদা জিয়া ৯, হিরো আলম ১০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গুগলে এ বছর সবচেয়ে বেশি খোঁজ করার বিষয়টি তাক লাগানোর মতোই। বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘মুভিজ’-এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দিয়েছে। সেই তালিকায় বাংলাদেশিদের মধ্যে জায়গা পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও বগুড়ার কেবল ব্যবসায়ী আশরাফুল আলম ওরফে হিরো আলমের।

খালেদা জিয়া আছেন ৯ নম্বরে আর হিরো আলম আছেন ১০ নম্বরে।

এ বছর খালেদা জিয়ার মামলার রায়ের বিষয়টি আলোচিত ছিল। এ ছাড়া হিরো আলমকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ভারতের মিডিয়াগুলো খবর প্রকাশ করায় তিনি আলোচিত ছিলেন। সম্প্রতি বগুড়া থেকে একাদশ জাতীয় সংসদে নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েও আলোচনায় এসেছেন তিনি।

গুগলে এ বছর বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচকে। এবারের ফুটবল বিশ্বকাপ মাতিয়েছিলেন তিনি। আর এজন্যই তিনি সেরা।

তালিকায় ২ নম্বরে আছেন প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। ভারতের ১৮ বছর বয়সী প্রিয়ার প্রথম ছবি ‘অরু আদার লাভ’-এর একটি গান প্রকাশ পাওয়ার পরই ইন্টারনেটে তা ভাইরাল হয়। মাত্র ২৯ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপিং মাতিয়ে রাখে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগের সব মাধ্যম।

তালিকায় ৩, ৪, ও ৫ নম্বরে আছেন মেগান মার্কেল, মিয়া খলিফা ও সানি লিওন। মেগান মার্কেল ব্রিটিশ রাজবধূ। মিয়া খলিফা ও সানি লিওন পর্নো তারকা। তালিকার ছয়ে আছেন ফ্রান্সের ফুটবল সেনশেসন কিলিয়ান এমবাপ্পে। এরপর আছেন আরেক পর্নো তারকা মিয়া মালকোভা। তালিকায় ৮ নম্বরে আছেন বলিউড তারকা প্রিয়াঙ্কার বর নিক জোনাস। তাঁদের বিয়ে এ বছরজুড়ে আলোচিত ছিল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর