শেষ ওয়ানডেতে সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

শেষ ওয়ানডেতে সম্ভাব্য একাদশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্যারিবীয়দের বিপক্ষে আজ শুক্রবার শেষ  ওয়ানডে অনুষ্ঠিত হবে দুপুর ১২টায়। এ ম্যাচটিই দেশের মাঠে সম্ভবত অধিনায়ক মাশরাফির শেষ ওয়ানডে। সিরিজ নির্ধারণী ম্যাচটি মাশরাফিকে উপহার দিতে দৃঢ়প্রতিজ্ঞ সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ-তামিমরা।

গত দুই ম্যাচ পর্যবেক্ষণের পর সিরিজ নির্ধারণী ম্যাচে স্কোয়াডে পরিবর্তন আনার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট।

একাদশে অন্তত দুটি পরিবর্তন দেখা যাবে।

গত দুটি ম্যাচে চার উদ্বোধনী ব্যাটসম্যানকে নামানো হয়েছে মাঠে। তবে আজকে তাদের মধ্য থেকে একজনকে ছেঁটে ফেলা হবে এটি মোটামুটি নিশ্চিত।

আর বোলারদের মধ্যে একজনকে বসিয়ে অলরাউন্ডার সাইফউদ্দিনকে মাঠে নামানো হবে।

এই দুটি পরিবর্তন ছাড়াও একাদশে একজন বাড়তি স্পিনার দেখা যেতে পারে। এ ক্ষেত্রে একজন পেসার বসিয়ে রেখে কিংবা একজন ব্যাটসম্যান কম খেলিয়ে স্পিনার নাজমুল ইসলাম অপুকে মাঠে নামানো হতে পারে।

তামিম, সৌম্য, লিটন ও ইমরুল-এই চার ওপেনারের মধ্যে একজন বাদ পড়বেন টিম ম্যানেজেমেন্ট এই আভাস দিয়ে রেখেছে। এ ক্ষেত্রে গত দুই ম্যাচে একেবারেই ব্যর্থ হওয়া ইমরুলকে বসিয়ে রাখা হবে, এমন ইঙ্গিত পাওয়া গেছে।

গত দুটি ওয়ানডেতে খরুচে বোলিং করা রুবেল হোসেনকে আজকে একাদশে নাও দেখা যেতে পারে। তার বদলে সাইফউদ্দিন ঢুকছেন একাদশে।

লিটন দাসকে বসিয়ে রাখলে আরিফুলকেও মাঠে নামানো হতে পারে।

আজকের ম্যাচে ব্যাটিং অর্ডারে কিছুটা পরিবর্তন করা হতে পারে। সৌম্যকে তিনে ব্যাট করতে দেখা যেতে পারে।

চার, পাঁচ ও ছয়ে ব্যাট করবেন যথাক্রমে সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। ইমরুলের বদলে দলে জায়গা পাবেন মোহাম্মদ মিঠুন। গতকাল এক সংবাদ সম্মেলনে এমন আভাসই দিয়েছেন অধিনায়ক মাশরাফি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার,  মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান।


NEWS24▐ কামরুল


 

সম্পর্কিত খবর