কাল যানবাহন চলাচলে ট্র্যাফিক নির্দেশনা

প্রতীকী ছবি

বিজয় দিবস

কাল যানবাহন চলাচলে ট্র্যাফিক নির্দেশনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ এবং বঙ্গভবন কেন্দ্রিক এলাকায় যানবাহন চলাচলে ট্র্যাফিক নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক নেতাকর্মী, বিদেশি কূটনৈতিক ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাভার স্মৃতিসৌধে যাতায়াত করবেন।

তাদের সুষ্ঠু যাতায়াত নিশ্চিত করতে ওই দিন ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এছাড়াও বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গের সৌজন্য সাক্ষাৎ শেষ না হওয়া পর্যন্ত বেলা ১২টা পর্যন্ত ওই এলাকায়ও যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ।

এজন্য বাস, মিনিবাস, ট্রাক ও লরিসহ বড় যানবাহনের চালক/ব্যবহারকারীকে বিকল্প সড়কে চলাচল করতে অনুরোধ করা হয়েছে।

স্মৃতিসৌধ এলাকার নির্দেশনা: গাবতলী-আমিন বাজার ব্রিজ সাভার, নবীনগর রোড ব্যবহার না করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক ব্যবহার করার কথা বলা হয়েছে।  

আরিচা/পাটুরিয়া হতে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী উক্ত যানবাহনসমূহ নবীনগর বাজার হতে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে। টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

বঙ্গভবনের রাস্তার বদলে বিকল্প সড়কগুলো হলো: জিরো পয়েন্ট হতে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার গণপরিবহন চলাচল করবে।  

আহাদ বক্স হতে ইত্তেফাক মোড়, আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে। বঙ্গভবন পার্ক রোডের উত্তর প্রান্ত হতে ইত্তেফাক অভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল করা যাবে না।

শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্থানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনও সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো। দৈনিক বাংলা হতে রাজউক অভিমুখী ও ২৪ তলা হতে রাজউক অভিমুখী কোনও বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ এবং বঙ্গভবনে রাষ্ট্রপতির সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর