‘গণঅভ্যুত্থানের দিন ৩০ ডিসেম্বর’

ড. কামাল হোসেন।

‘গণঅভ্যুত্থানের দিন ৩০ ডিসেম্বর’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আশঙ্কা করে বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে না পারলে দেশের অবস্থা ভয়াবহতার দিকে রুপ নিতে পারে।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর পূর্বাণী হোটেলে জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণার প্রাক্কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, জনগণের রুখে দাঁড়ানোর সময় এসেছে। নিজের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এক গণঅভ্যুত্থানের দিন হবে ৩০ ডিসেম্বর।

ঐক্যফ্রন্টের ইশতেহার জনগণের ইশতেহার উল্লেখ করে ড. কামাল বলেন, জনগণের কল্যাণে, জনমতের ভিত্তিতে ঐক্যফ্রন্টের ইশতেহার তৈরি করা হয়েছে, যাতে সাধারণ মানুষের মতামত গ্রহণের ধারা অব্যাহত থাকবে। আমি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ করবে আপনারা আর বেআইনি আদেশ মানবেন না। ৩০ ডিসেম্বর জনগণ ভোট দিতে না পারলে দেশের অবস্থা ভয়াবহতার দিকে রুপ নিতে পারে।

প্রবীণ এই আইনজীবী বলেন, ‘দীর্ঘ এক যুগ পর বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল কিন্তু এই নির্বাচন অবাধ সুষ্ঠু এবং গ্রহণযোগ্য হবে কিনা সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

নির্বাচন কমিশন এবং সরকারের নানা রকম পক্ষপাতদুষ্ট আচরণ আমাদেরকে সংকিত করেছে। ’

সাবেক এই আইনমন্ত্রী বলেন, ‘আমরা এখনও আশাবাদী, আশা করছি পরিশেষে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন বাংলার জনগণ নিশ্চিত করতে সক্ষম হবে। পুনরুদ্ধার হবে নিবিড় গণতন্ত্র। ’

এসময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর