'পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিএনপির প্রতিপক্ষ পুলিশ'

ফাইল ছবি

'পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিএনপির প্রতিপক্ষ পুলিশ'

অনলাইন প্রতিবেদক

পুলিশ অতিমাত্রায় আক্রমণাত্মক আচরণ করছে, যা দেখে মনে হচ্ছে আওয়ামী লীগ নয়, বিএনপির প্রতিপক্ষ পুলিশ। কিন্তু এমন আচরণ বহির্বিশ্ব দেখছে। এতে করে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি নষ্ট হচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাতে রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতা কর্মীরা মাঠে নামতে পারছে না। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে তাদের গ্রেপ্তার করছে। প্রেসগুলোতে বলে দেয়া হয়েছে ধানের শীষের পোস্টার না ছাপতে।

মাইক সরবরাহও বন্ধ করে দেয়া হয়েছে। এসব বিষয়ে একাধিকবার নির্বাচন কমিশনকে (ইসি) অবহিত করা হলেও তাদের কোনো উদ্যোগ এখনও পর্যন্ত দৃশ্যমান হয়নি।

তিনি বলেন, আসলে সরকারের মধ্যে ভীতি কাজ করছে। এ জন্যই এখন পর্যন্ত ঐক্যফ্রন্টের ১৪ জন প্রার্থীকে কারাগারে আটকে রাখা হয়েছে। এ ছাড়া গ্রেপ্তার করা হয়েছে কয়েক হাজার নেতাকর্মীকে। ভোটের মধ্য দিয়ে জয় লাভে এসব প্রার্থী ও নেতাকর্মীকে মুক্ত করে আনা হবে।

ফখরুল বলেন, পুলিশ সুপাররা মসজিদের ইমামদের ডেকে নিয়ে নৌকার পক্ষে ভোট চাইতে চাপ প্রয়োগ করছেন। শুধু আইনশৃঙ্খলা বাহিনীই নয়, সরকারি সব শ্রেণির কর্মকর্তাদের কাজে লাগিয়ে নৌকায় ভোট চাওয়া হচ্ছে। রিটার্নিং কর্মকর্তাদের পর্যন্ত দায়িত্ব দেয়া হয়েছে নিজ নিজ কেন্দ্রে নৌকার প্রার্থীদের জয়ী করে আনার জন্য।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর