পুলিশ দেখেই পালালো বর, পণ্ড হলো বিয়ে!

পুলিশ দেখেই পালালো বর, পণ্ড হলো বিয়ে!

নিউজ ২৪ ডেস্ক

বরের বাড়িতে দু'দিন ধরে ধুমধাম আয়োজন। বরযাত্রী যাওয়ার জন্য পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনের মধ্যে হৈ-চৈ। কে কোন গাড়িতে যাবে তার প্রস্তুতি নিচ্ছে। বরের বাড়ির সামনের রাস্তায় ১৬টি মাইক্রোবাস কনের বাড়ি রাণীংশকৈল উপজেলার নেকমরদ যাওয়ার জন্য দাঁড়িয়ে আছে।

সময় শুক্রবার সন্ধ্যা ৬টা ২০ মিনিট। বর ইউনুস আলী ডন (৩০) ঠাকুরগাঁও সদর উপজেলা শিবগঞ্জ এলাকার বাসিন্দা।  

বৌ আনতে যাওয়ার প্রস্তুতি প্রায় শেষ। এ সময় হঠাৎ পুলিশের গাড়ি বরের বাড়ি হাজির।

পুলিশ আসার খবর শোনা মাত্রই ইউনুস আলী দৌড়ে পালিয়ে যায়। পণ্ড হয়ে যায় সব আয়োজন।

জানা গেছে, ঠাকুরগাঁও রাণীংশকৈল উপজেলার নেকমরদ এলাকার টেক্কার মেয়ের সাথে শিবগঞ্জ এলাকার খাদেমুল ইসলামের ছেলে ডনের বিয়ের জন্য শুক্রবার দিনকাল ধার্য করে উভয়ের পরিবার।  

এর আগে গত বৃহস্পতিবার ইউনুসের গায়ে হলুদের সময় পুলিশ তাকে ধরার জন্য অভিযান চালায়। ওই সময়েও পুলিশের উপস্থিতি টের পেয়ে শটকে পড়ে সে। আজ শুক্রবার ইউনুস বর সেজে বর যাত্রী যাওয়ার সময় যখন প্রস্তত ঠিক সেই সময় পুলিশের একটি গাড়ি ইউনুসের বাড়ি সামনে দিয়ে যায়। এ সময় ইউনুস আবারো পুলিশের ভয়ে পালিয়ে যায়। বরযাত্রীরা প্রস্তুতি নিয়ে গাড়িতে উঠলেও রাত ৯টা পর্যন্ত বর ইউনুসকে পাওয়া যায়নি।

স্থানীয় সিরাজুল জানান, দীঘদিন ধরে ইউনুস মাদক ব্যবসার সাথে জড়িত। শুনেছি তার বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে। তাই ইউনুস পুলিশ আসার খবর শুনে পালিয়েছে।

বরযাত্রী মানিক হোসেন জানান, একটা শুভ কাজে যাওয়ার সময় পুলিশ কেন আসল বুঝতে পারছি না। এতে বরসহ আমরা হয়রানির স্বীকার হলাম।

এ ব্যাপারে বর ইউনুসের বাবা খাদেমুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশের কারণে আমার ছেলের বিয়ে পণ্ড হয়ে গেছে। বরযাত্রীর যাওয়ার জন্য আনা গাড়িগুলো বিদায় দিয়েছি। আত্মীয়-স্বজনদের কাছে ছোট হয়ে গেলাম।

অপরদিকে কনের বাবা নেকমরদ এলাকার টেক্কার সাথে যোগাযোগ করা হলে  তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, পুলিশ শুক্রবার সন্ধ্যায় শিবগঞ্জ এলাকা দিয়ে মোহাম্মদপুর ইউনিয়নে আটককৃত কয়েকজন জুয়াড়িকে আনতে গিয়েছিল। কিন্তু কোনো বিয়ে বাড়িতে পুলিশ অভিযান চালায়নি।