রাজশাহী কিংসে যোগ দিলেন হাফিজ

ছবি সংগৃহীত

রাজশাহী কিংসে যোগ দিলেন হাফিজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী ৫ জানুয়ারি থেকে বসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। এরইমধ্যে দল গোছানো হয়ে গেছে ফ্রাঞ্চাইজিগুলোর। গেল ২৮ অক্টোবর আনুষ্ঠানিক নিলামের মধ্য দিয়ে ৭টি দলের খেলোয়াড় নির্ধারণ হয়েছে। এখন চলছে শেষ মুহূর্তের কাটা-ছেড়া।

সেই প্রেক্ষিতে এবার রাজশাহী কিংসে যোগ দিলেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।  

ক্যারিয়ারের শেষ লগ্নে এসে দুর্দান্ত ফর্মে রয়েছে ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে দারুণ খেলে হয়েছেন সিরিজ সেরা। সেই সিরিজেই টেস্ট থেকে অবসর নিয়েছেন তিনি।

 

বিশ্বের বিভিন্ন প্রান্তে ছোট ফরম্যাটের ক্রিকেটে খেলা এই তারকা এর আগেও বিপিএলে অংশ নিয়েছিলেন। ২০১৫ সালে ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলেছেন তিনি।  

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হাফিজ ৮৯ ম্যাচ খেলে ১ হাজার ৯০৮ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ৫৪ উইকেট।
এবার প্রফেসর খ্যাত এই অলরাউন্ডার মাঠ মাতাবেন সৌম্য সরকার-মুস্তাফিজুর রহমানদের সঙ্গে। তবে ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলে যোগ দেয়ার জন্য প্রথম পাঁচ ম্যাচ খেলে চলে যাবেন তিনি।  

এ প্রসঙ্গে কিংসদের প্রধান নির্বাহী তাহমিদ হক জানান, ‘আমরা হাফিজকে দলে ভিড়িয়েছি কারণ আমাদের একজন ডান হাতি টপ অর্ডার ব্যাটসম্যান প্রয়োজন ছিলো। আমরা আশা করছি তার বিপুল অভিজ্ঞতা আমাদের জন্য কার্যকরী হবে। আমরা তাকে প্রথম পাঁচ ম্যাচের জন্য আশা করছি। এরপর সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার জন্য পাকিস্তান স্কোয়াডে যোগ দিবে। ’
রাজশাহী কিংস

দেশি ক্রিকেটার
মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, ফজলে রাব্বি, আরাফাত সানি, আলাউদ্দিন বাবু, মার্শাল আইয়ুব ও কামরুল ইসলাম রাব্বি।

বিদেশি ক্রিকেটার 
মোহাম্মদ হাফিজ, রায়ান টেন ডেসকাটে, কাইস আহমাদ, ক্রিশ্চিয়ান জনকার, ইসিরু উদানা, লরি ইভান্স, সেকুগু প্রসন্ন ও মোহাম্মদ সামি।


NEWS24▐ কামরুল


 

সম্পর্কিত খবর