ভোট সুষ্ঠু হলে এটি দ্বিতীয় স্বাধীনতা দিবস: ড. কামাল

ড. কামাল হোসেন।

ভোট সুষ্ঠু হলে এটি দ্বিতীয় স্বাধীনতা দিবস: ড. কামাল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বিএনপি নির্বাচনে জামায়াতে ইসলামীর নেতাদের প্রার্থী করবে জানলে জাতীয় ঐক্যফ্রন্টের অংশ হতাম না।

বুধবার রাজধানীর মতিঝিলে নিজের চেম্বারে ভারতীয় সংবাদমাধ্যম 'দি ইন্ডিয়ান এক্সপ্রেসে'র সঙ্গে একান্ত আলাপচারিতায় একথা জানান ড. কামাল।

বৃহস্পতিবার এ ব্যাপারে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

জামায়াতের লোকজনকে প্রার্থী বানানো নির্বুদ্ধিতা উল্লেখ করে  ড. কামাল হোসেন বলেন, আমি লিখিত দিয়েছিলাম যে, জামায়াতের প্রতি কোনো ধরনের সমর্থন থাকবে না, ধর্ম, মৌলবাদ, চরমপন্থা আনা যাবে না।

‘যদি জানতাম (জামায়াত নেতাদের বিএনপির টিকিট দেওয়া হবে), আমি এর (ঐক্যফ্রন্টের) অংশ হতাম না। তবে ভবিষ্যতে সরকারে যদি এই লোকগুলোর (জামায়াত নেতা) কোনো ভূমিকা থাকে তবে আমি আর একদিনও থাকব না। ’

‘আমি আইন পেশা নিয়েই ব্যস্ত ছিলাম। কয়েকমাস আগে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আমার সঙ্গে দেখা করতে আসেন এবং আমাকে ঐক্যফ্রন্টের নেতৃত্ব দিতে বলেন।

দেশজুড়ে কী ঘটছে সে বিষয়ে আমি অবগত ছিলাম বিধায় আমি রাজি হই’- বলেন ড. কামাল।

বাংলাদেশের সংবিধান প্রণেতা বলেন, ‘আমি ৮০ বছর বয়সী একজন মানুষ... আমি শুধু দেশে আইনের শাসন, গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করছি। আমি ভোটের দিনের জন্য অপেক্ষা করছি। ভোটের দিনটি হচ্ছে স্বাধীনতার দিন। যদি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে এটা হবে দ্বিতীয় স্বাধীনতা দিবস। স্বাধীনতা তখনই অর্থপূর্ণ যখন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর