ক্রিকবাজের বর্ষসেরায় সাকিব

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিকবাজের বর্ষসেরায় সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিদায়ী ২০১৮ সালের সেরা একাদশ সাজিয়েছে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ। ক্রিকবাজের এই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক এবং বর্তমান বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আলোচিত এই সংবাদমাধ্যমের বাছাই করা বছরের সেরা ওয়ানডে একাদশে ভারতেরই ক্রিকেটার রয়েছেন পাঁচজন। এছাড়া ইংল্যান্ডের দুজন এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার রয়েছেন।

ওপেনার হিসেবে বেছে নেওয়া হয়েছে দুইবারের বিশ্বকাপ জয়ী ভারতের দুই ক্রিকেটার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানকে। ওয়ান ডাউনে অন্যতম সেরা ব্যাটসম্যান ও ভারত জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং অর্ডারে ক্রিকবাজ পরের স্থান দুটি দিয়েছে দুই ইংলিশ ক্রিকেটার জো রুট এবং জস বাটলারকে। এরপরই অলরাউন্ডার ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান।

তারপরই থিসারা পেরেরাও রয়েছেন অলরাউন্ডার হিসেবে। বোলিং আক্রমণে স্পিন এবং পেসে ভারসাম্য রেখেছে ক্রিকবাজ। স্পিনার হিসেবে একাদশে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান, আফগানিস্তানের রশিদ খান ও ভারতের কূলদ্বীপ যাদব।

অন্যদিকে পেসার হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, ভারতের জাসপ্রিত বুমরাহ ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা।

২০১৮ সালের সেরা ওয়ানডে একাদশ
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, জো রুট, জস বাটলার, সাকিব আল হাসান, থিসারা পেরেরা, রশিদ খান, কূলদ্বীপ যাদব, কাগিসো রাবাদা, জাসপ্রিত বুমরাহ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর