বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়

আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার

বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

নৌকার বিজয়ের উচ্ছ্বাসে ভাসছে পাহাড়। চারপাশে জয়ের ধ্বনি। আনন্দ উল্লাসে মেতেছে নেতাকর্মীরা। আস্থা ও বিশ্বাসের জয় হওয়ায় অনেকই সন্তুষ্ট।

গত রোববার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ঊষাতনকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে রাঙামাটি সংসদীয় আসনটি ছিনিয়ে নেয় আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার। একই চিত্র বাকি দু’পার্বত্য জেলা বান্দরবান ও খাগড়াছড়িতে। সেখানেও বিপুল ভোটে জয়ী হয়েছে আওয়ামীলীগ প্রার্থী।

বান্দরবানে-২৯৭ আসনটিতে বীর বাহাদুর উশৈসিং।

তিনি পেয়েছেন মোট এক লাখ ৪২হাজার ২২৩ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী ধানের শীষ প্রতিক পেয়েছে ৫৮হাজার ৪৭ ভোট।

আর খাগড়াছাড়ি-২৯৮ আসনে জয়ী হয়েছেন খুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি পেয়েছেন ২লাখ ৩৬হাজার ১৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ সমর্থীত স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতিক নিয়ে নতুন কুমার চাকমা ৫৯হাজার ২৫৭ ভোট পেয়েছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

এদিকে জেলার ২০৩টি কেন্দ্রের মধ্যে ১৯টি দুর্গম এলাকার ভোট কেন্দ্রের ফলাফল এখনো এসে পৌঁছাইনি রাঙামাটি জেলা রির্টানিং কর্তকর্তার হাতে।

রাঙামাটি জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, বাকি ১৯টি কেন্দ্রের মধ্যে সোমবার সন্ধ্যা নাগাত সাতটি কেন্দ্রের পলাফল জানা যাবে। কিন্তু সম্পূর্ণ ফলাফল পেতে ১ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। রোববার রাত সাড়ে ১২টা পর্যন্ত রাঙামাটি আসনের ১৮ কেন্দ্রের ভোট ফলাফল জানা যায়। তার মধ্যে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার নৌকা প্রতিক পেয়েছে- ১ লাখ ৫৬হাজার ৮৪৪ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (স্বতন্ত্র) প্রার্থী ঊষাতন তালুকদার (সিংহ প্রতিক) পেয়েছেন ৯৪হাজার ৪৯৫ভোট।

এছাড়া জাতীয় ঐক্যফোন্ট বিএনপির (ধান শীষ) প্রার্থী মনি স্বপন দেওয়ান পেয়েছেন-৩১হাজার ১৭ভোট। ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা (কোদাল) ৪৪৫, জাতীয় পার্টির প্রার্থী পারভেস তালুকদার (লাঙ্গল)-৪৭০ ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের মো. জসিম (হাতপাখা)-এক হাজার ৫৪৬ ভোট পেয়েছেন।

এদিকে রাঙামাটির ১৮৪টি কেন্দ্রে ৬২ হাজার ৩৪৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে রাঙামাটি রিটানিং কর্মকর্তা। এ ঘোষণা পর রাঙামাটিতে শুরু হয় জয়ের উৎসব।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর