থার্টি ফার্স্টে ডিএমপির বিধিনিষেধ

ডিএমপি কমিশনার

থার্টি ফার্স্টে ডিএমপির বিধিনিষেধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

থার্টি ফার্স্ট উদযাপন উপলক্ষে উম্মুক্ত স্থানে অনুষ্ঠানের পাশাপাশি নিষিদ্ধ করা হয়েছে পটকা ও আতশবাজি। এমন নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)।  

এদিন রাতে কিছু কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপি। গুলশান, বনানী ও বারিধারা ঢোকার সবরাস্তা রাত আটটা থেকে বন্ধ রাখা হবে।

সেক্ষেত্রে অত্র এলাকায় বসবাসরত নাগরিকদের রাত আটটার মধ্যে নিজ নিজ এলাকায় ঢুকতে অনুরোধ জানানো হয়েছে।

তবে উক্ত এলাকায় বসবাসরত নাগরিকরা নির্ধারিত সময়ের পর পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে কামাল আতাতুর্ক এভিনিউ (কাকলী ক্রসিং) এবং আমতলী ক্রসিং (মহাখালী) ব্যবহার করতে পারবেন।  

রাত ৮টা থেকে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় ঢোকার ক্ষেত্রে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নম্বর রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং উক্ত এলাকাসমূহে ঢোকার জন্য ব্যবহার করা যাবে না, তবে উক্ত এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে এসব ক্রসিং ব্যবহার করা যাবে।

একইভাবে সোমবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরদিন ১ জানুয়ারি (মঙ্গলবার) ভোর ৬টা পর্যন্ত শুধু শাহবাগ ক্রসিং এবং নীলক্ষেত ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা পরিচয় প্রদর্শন এবং শনাক্তকরণ পূর্বক ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন নিয়ে ঢুকতে পারবেন।

এজন্য পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

পলাশী ক্রসিং, ভাঙ্কর্য ক্রসিং, বকশী বাজার ক্রসিং, রোমানা চত্ত্বর ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং এবং শহিদুল্লাহ হল ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সবপ্রকার গাড়ি ঢোকা নিষিদ্ধ থাকবে।

হাইকোর্ট পয়েন্ট থেকে আসা গাড়িগুলো দোয়েল চত্বর বামে মোড় নিয়ে শহিদুল্লাহ হল হয়ে চাঁনখারপুল ক্রসিং দিয়ে বের হয়ে যেতে পারবে।

থার্টি ফার্স্ট রাতে বেপরোয়া, মদ্যপ ও বিপজ্জনক অবস্থায় গাড়ি না চালাতে সবাইকে অনুরোধ জানিয়েছে ডিএমপি।
এসময় যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতিতে সংশ্লিষ্ট সম্মানিত নাগরিকদের কর্তব্যরত পুলিশ সদস্যদের সাহায্য গ্রহণের পরামর্শের পাশাপাশি থার্টি ফার্স্ট উদযাপন নির্বিঘ্ন করতে সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর