বর্ষবরণ করতে ঠান্ডা পানিতে ২০১৯ ডুব!

হাড় কাপানো শীতে ২০১৯ ডুব!

বর্ষবরণ করতে ঠান্ডা পানিতে ২০১৯ ডুব!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইংরেজি নতুন বছরকে অন্যরকমভাবে উদযাপন করলেন ভারতের এক যুবক। দিনটিকে স্বাগত জানাতে পৌষ মাসের এই হাড় কাপানো কনকনে ঠাণ্ডা পানিতে ডুব দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন তিনি। তাও আবার একটি কিংবা দুটি নয়, নতুন বছরের সঙ্গে মিল রেখে ২০১৯ বার ডুব দিয়েছেন। তার এমন কাণ্ড শোরগোল ফেলেছে ভারতজুড়ে।

ভারতের বাঁকুড়ার শহরের বিষ্ণুপুরে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম জানায়, বিষ্ণুপুরের বিখ্যাত লালবাঁধে যুবকের এমন কীর্তি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়। সদানন্দ দত্ত বিষ্ণুপুর শহরের বাহাদুর গঞ্জের বাসিন্দা। শৈশব থেকেই সাঁতার কাটতে ভালবাসেন তিনি।

দক্ষ সাঁতারু হিসেবে সুনামও রয়েছে এলাকায়। দীর্ঘ সময় পানিতে কাটাতে পছন্দ করেন বলে তাকে বন্ধু বান্ধব মহলে ‘পানকৌড়ি’ বলেও ডাকা হয়। তিনিই এবার নতুন বছরে করলেন এই অবাক কাণ্ড।

মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১২ টা ১০ মিনিটে বিষ্ণুপুরের ঐতিহ্যবাহী প্রাচীন লালবাঁধের পানিতে ডুব দেওয়া শুরু করেন তিনি। ২০১৯ বার ডুব দিতে সময় নেন ৪৮ মিনিট। প্রায় ঘণ্টা খানেক কাছাকাছি ঠান্ডা পানিতে থাকতে হলেও তার কিছুই মনে হয়নি!

এমনভাবে নববর্ষ উদযাপন করতে পেরে সদানন্দ আনন্দিত। জানিয়েছেন, আমার লক্ষ্য বিশ্বকে জয় করার। আমি সেটা পেরেছিও।

অবশ্য এবারই প্রথম নয়। ২০১৬ সাল থেকেই বছরের প্রথম দিনে একই কাণ্ড করে আসছেন তিনি। এই নিয়ে নিজস্ব কীর্তির চতুর্থ বছর পূর্ণ হলো তার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর