‘রাঙামাটিতে হবে ৫০০ শয্যার হাসপাতাল’

রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

‘রাঙামাটিতে হবে ৫০০ শয্যার হাসপাতাল’

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে খুব দ্রুত ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

তিনি বলেন, রাঙামাটি মেডিকেল কলেজের জন্য জমিও অধিগ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে। জমির সমস্যা সমাধান হয়ে গেলে কাজ শুরু করা হবে।

২০১৫সালে সরকার পার্বত্যাঞ্চলে উচ্চ শিক্ষার প্রসার ঘটনাতে এখানে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ চালু করেছে।

জমির সমস্যার কারণে এখানে এখনো পর্যন্ত স্থায়ী ক্যাম্পাস তৈরি করা সম্ভব হয়নি। তবে এ সমস্যা নিরসন করা হয়েছে। আশা করি দ্রুত এখানে স্থায়ী ক্যাম্পাস তৈরি করা সম্ভব হবে।

বৃহস্পতিবার রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউটে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি ও ২০১৮-১৯ সালের প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন দীপংকর তালুকদার।

রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতানের সভাপতিত্বে এতে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, রাঙামাটি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও রাঙামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার আরও বলেন, একটি স্বার্থবাদী মহল রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজটি উদ্বোধনের আগে বিভিন্নভাবে বাধাগ্রস্ত করা চেষ্টা করছে। কারণ ওই মহলটি চায়না পাহাড়ের ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষা লাভ করুক। কিন্তু পার্বত্যবাসী ওই স্বার্থবাদী মহলকে তাদের উদ্দেশ্য পূর্ণ করতে দেয়নি।

তিনি বলেন, সরকার পার্বত্যাঞ্চলের উন্নয়ণ চায় বলে এখানে উচ্চ শিক্ষার ব্যবস্তা করেছে। সরকারের আন্তরিকতায় আজ পাহাড়ের ছেলে-মেয়েরা ঘরে বসে উচ্চশিক্ষা লাভ করছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর