দুপুরে মুখোমুখি রংপুর-রাজশাহী, সন্ধ্যায় ঢাকা-সিলেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৭

দুপুরে মুখোমুখি রংপুর-রাজশাহী, সন্ধ্যায় ঢাকা-সিলেট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিপিএল পঞ্চম আসরের ঢাকা পর্ব শুরু হচ্ছে আজ শনিবার। এদিন আসরের নবম ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে রাজশাহী কিংস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

দিনের দ্বিতীয় ম্যাচে একই জায়গায় ঢাকা ডায়নামাইটসের মোকাবেলা করবে সিলেট সিক্সার্স।

ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিলেটে জমজমাট কয়েকটি ম্যাচের পর ঢাকা পর্বে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরটি। শীতকাল এসে পড়ায় সন্ধ্যার পর এখন নিয়মিতই শিশির পড়ছে। বোলারদের বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে।

অনেক সময় এই শিশির নির্ধারণ করে দিচ্ছে জয় পরাজয়ও। এজন্য ঢাকা-পর্বের ম্যাচের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

এর আগে সিলেটে দিনের প্রথম ম্যাচ শুরু হয়েছিল দুইটায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা সাতটায়। ঢাকায়ও এই সূচিই ছিল। এবার একটু এগিয়ে আনা হয়েছে ম্যাচের সময়।


সিলেট পর্বের প্রথম আট ম্যাচ শেষে শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে আসরের নবাগত দল সিলেট সিক্সার্স।

কোনা জয় না পাওয়া রাজশাহী কিংসের অবস্থান পয়েন্ট তালিকার তলানিতে।
সিলেট পর্বে কমপক্ষে দুটি করে ম্যাচ খেলেছে প্রতিযোগী প্রতিটি দল। এর মধ্যে কমপক্ষে একটি করে ম্যাচে জয় পেয়েছে রাজশাহী ছাড়া বাকি সবকয়টি দল।

স্বাগতিক হওয়ায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সর্বোচ্চ চার ম্যাচ খেলার সুযোগ পায় নাসির হোসেনের নেতৃত্বাধীন সিলেট সিক্সার্স। শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের অলরাউন্ড পারফরম্যান্সে খুলনা টাইটান্সের কাছে ৬ উইকেটে ধরাশায়ী হলেও প্রথম তিন ম্যাচে টানা তিন জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে আরোহণ করে দলটি। ৬ পয়েন্টের পাশাপাশি নেট রান রেটও (+০.০৫৭) অনেক বেশি স্বচ্ছল নাসির-সাব্বিরদের।

সমান এক ম্যাচ করে জিতলেও নেট রান রেটে অন্যদের থেকে এগিয়ে থেকে তালিকার দ্বিতীয়স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। দলটির নেট রান রেট (+১.০১১)। পরবর্তী স্থানগুলোতে যথাক্রমে অবস্থান কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংসের।

তলানিতে ড্যারেন স্যামি, মুশফিকুর রহিম, স্যামিট প্যাটেলদের রাজশাহী কিংস।

সম্পর্কিত খবর