আমরা শপথ নিয়েছি, গণতন্ত্রকে আমরা মুক্ত করব: ফখরুল

আমরা শপথ নিয়েছি, গণতন্ত্রকে আমরা মুক্ত করব: ফখরুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের এই দিনে আমরা শপথ নিয়েছি। গণতন্ত্রকে আমরা মুক্ত করব। আর যিনি এই পতাকা ধরে আছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাকে মুক্ত করব এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।

আজ শনিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্রের পরাজয় হয়েছে। ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে সরকার। ভোট চুরি ও নৈতিক পরাজয় থেকে মানুষের দৃষ্টিকে অন্য দিকে সরানোর জন্য আজকে আওয়ামী লীগ বিজয় উৎসব পালন করছে।  

তিনি বলেন, ঐক্যফ্রন্ট আছে, ২০ দলীয় জোট আছে এবং থাকবে আমাদের মাঝে কোনো টানাপোড়েন নেই।

বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান একদলীয় শাসনব্যবস্থা থেকে বহুদলীয় শাসনব্যবস্থা অর্থাৎ গণতন্ত্রের বহুমাত্রিকতার বিষয়টি সামনে নিয়ে আসেন। বহুদলীয় গণতন্ত্র, মতপ্রকাশের স্বাধীনতা, ভিন্নমত প্রকাশের স্বাধীনতা, ভোটের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা তিনি প্রতিষ্ঠিত করেন।  

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মো. শাজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর