বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

শিশুপার্ক

বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর শাহবাগের ঐতিহাসিক শিশুপার্কটি বন্ধ হয়ে গেল। জানুয়ারি মাসের প্রথম দিন থেকেই ৪০ বছরের পুরনো এই বিনোদন কেন্দ্রটির সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। প্রায় তিন সপ্তাহ যাবত বন্ধ হলেও নগরবাসীর অনেকেই সে তথ্য জানেন না। ফলে অনেকেই শিশু-সন্তানদের নিয়ে ঘুরতে এসে ফিরে যাচ্ছেন।

শিশুপার্কের আধুনিকায়নের লক্ষ্যে পার্কটি আপাতত বন্ধ রয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

জানা গেছে, ঐতিহাসিক এই পার্কে অত্যাধুনিক রাইড স্থাপন করা হবে। এছাড়াও ভূগর্ভস্থ গাড়ি পার্কিং, দৃষ্টিনন্দন জলাধার, আন্ডারপাস, মসজিদ নির্মাণের প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ২৬৫ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সাল পর্যন্ত এই প্রকল্পের কাজ চলবে বলে সূত্রের খবর।

তবে গত ২০ দিন অতিবাহিত হয়ে গেলেও পার্ক বন্ধের খবরটি জানেননা নগরবাসীর অনেকেই।

তবে ভিন্ন কথা বলছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সহকারী প্রকৌশলী ও শিশুপার্কের ম্যানেজার জাকির হোসেন।

নোটিশ দিয়েই পার্কটি বন্ধ করা হয়েছে বলে দাবি জানিয়েছেন তিনি।

এসময় পার্কের দুটি প্রবেশপথে ঝোলানো একটি বিজ্ঞপ্তির কথা জানান ম্যানেজার জাকির হোসেন।

ওই বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, ‘ঢাকাস্থ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতাস্তম্ভ নির্মাণ (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় শাহবাগ শিশুপার্কের উন্নয়ন ও আধুনিকায়ন কাজ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন থাকায় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে কেন্দ্রীয় শিশুপার্ক সর্বসাধারণের জন্য বন্ধ থাকবে। পার্কের উন্নয়ন ও আধুনিকায়নের কাজের সমাপ্তির পর শিশুপার্কটি সর্বসাধারণের জন্য খোলার বিষয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর