কুমিল্লাকেও থামাল রাজশাহী

রাজশাহী কিংস

কুমিল্লাকেও থামাল রাজশাহী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উড়তে থাকা ঢাকা ডায়নামাইটস থামিয়েছিল রাজশাহী কিংস। এবার টুর্নামেন্টে জয়ের ধারায় থাকা কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারাল মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস।

তারকা ভরপুর কুমিল্লাকে ৩৮ রানে হারিয়েছেন মেহেদী মিরাজরা। ১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে ১১ বল বাকি থাকতেই সবকটি উইকেট হারায় কুমিল্লা।

শুরুতেই মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে ফেরেন শাহরিয়ার নাফীস। প্রাথমিক ঝাটকা কাটিয়ে ওঠার আগেই লিয়াম ডসনের বলে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন মিরাজ। সেই রেশ না কাটতেই তার দ্বিতীয় শিকারে মার্শাল আইয়ুব পরিণত হলে চাপে পড়ে রাজশাহী।

পরে রায়ান টেন ডেসকাটকে নিয়ে চাপ কাটিয়ে ওঠেন লরি ইভানস।

প্রথমে ধীরে চলো নীতি গ্রহণ করেন তারা। ধীর-লয়ে হেঁটে নিজেদের মধ্যে বোঝাপড়া গড়ে তোলেন। ক্রিজে সেট হলে ছোটান স্ট্রোকের ফুলঝুরি। তাতে দুরন্ত গতিতে এগোতে থাকে বরেন্দ্রভূমির দলটি।

পথিমধ্যে ফিফটি তুলে নেন ইভানস। এরপর রূদ্রমূর্তি ধারণ করেন তিনি। শাসাতে থাকেন কুমিল্লা বোলারদের। তার আগুনে ব্যাটিংয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করেন আফ্রিদি, সাইফ, রিয়াজরা। ওদের ওপর চালান স্টিম রোলার। শেষ পর্যন্ত ৬২ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৪ রানের হার না মানা বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। এবারের বিপিএলে এটিই প্রথম তিন অংকের ম্যাজিক ফিগারের ইনিংস।

১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালোই হয়েছিল তামিম ইকবালদের। কিন্তু ম্যাচের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেই হারাতে থাকেন কুমিল্লার ব্যাটসম্যানরা। মাত্র ২৮ রানের ব্যবধানে শেষ পাঁচ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সর্বোচ্চ ২৬ রান আসে বিজয়ের ব্যাট থেকে। প্রথম ছয়জন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছালেও কেউই ইনিংসকে লম্বা করতে পারেননি।  

তামিম ২৫, শামসুর-কায়েস ১৫, জিয়াউর ১২, ডওসন ১৭ ও আফ্রিদি ১৯ রান করে সাজঘরে ফিরেন। রাজশাহীর হইয়ে দুর্দান্ত বোলিং করেন কামরুল ইসলাম রাব্বী ও মোস্তাফিজুর রহমান। রাব্বী তিন ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে নেন চার উইকেট। মোস্তাফিজ উইকেট মাত্র একটি পেলেও তিন ওভার ২ বল করে মাত্র ৮ রান। এ ছাড়া কায়েস ও ডোয়েসকেট দুটি করে উইকেট নেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর