'বিআরটিসিতে কার কত ইনকাম আমি ভালো করে জানি'

ফাইল ছবি

'বিআরটিসিতে কার কত ইনকাম আমি ভালো করে জানি'

অনলাইন প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিআরটিসি’র অতীত খুব এটা সুখকর নয়। এখানে অনিয়ম-দুর্নীতির জঞ্জাল দীর্ঘদিন ধরে বাসা বেঁধেছে। বর্তমান দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান চেষ্টা করছেন, কিন্তু এটা খুব চ্যালেঞ্জিং।  

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিল বিআরটিসি ভবনে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, যারা বিভিন্ন জায়গায় দায়িত্বে আছেন, কার কত ইনকাম আমি ভালো করে জানি। কিভাবে ইনকাম হয় তাও জানি। আপনাদের সবার উন্নতি হয়, কিন্তু বিআরটিসি’র উন্নতি হয় না। বার বার লোকসান দিয়ে বিআরটিসি আর কতদিন চলবে।

 

ওবায়দুল কাদের বলেন, বিআরটিসির বহরে নতুন আরও ১১০০টি গাড়ি যুক্ত হচ্ছে। এরমধ্যে ৩০০ ডাবল ডেকার (দ্বিতল বাস), ৩০০ সিঙ্গেল ডেকার বাস রয়েছে। এসব বাসের মধ্যে ২০০টি এসি এবং ১০০টি নন এসি। এছাড়া ৫০০টি ট্রাকও যুক্ত হবে।

তিনি জানান, এপ্রিল মাসের মধ্যেই এসব গাড়ি চলে আসবে। এরই মধ্যে কিছু গাড়ি গাজীপুরে চলে এসেছে, কিছু গাড়ি দু’একদিনের মধ্যেই সীমান্তে চলে আসবে। তবে আগামী এপ্রিলের মধ্যেই সবগুলো গাড়ি চলে আসবে। নতুন গাড়ি, নতুন রুটে যাবে।

তিনি আরও বলেন, নতুন গাড়ি আসবে। এতে জনগণ বিশেষ করে গণপরিবহনের সংকট দূর হবে। জনগণের জন্য সেটা স্বস্তির খবর, কিন্তু আমার অভিজ্ঞতা সুখকর নয়। এর আগেও গাড়ি এসেছে, এইসব গাড়ি মেরামত ও রক্ষণাবেক্ষণের অভাবে বাজে অবস্থায় রয়েছে।

কর্মকর্তাদের দুর্নীতির ইঙ্গিত দিয়ে কাদের বলেন, বিভিন্ন ধরনের অনিয়ম, এই নগরীতে। হঠাৎ একটা বিআরটিসি বাসে যখন আমি উঠি, তখন দেখি সিটে ছাল-বাকল উঠে গেছে। এসি কাজ করে না। এই অবস্থা দীর্ঘদিন ধরে। বাইরে গাড়ির দিকে তাকানো যায় না।  


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর