শিক্ষককে মারধর: শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে আহত ২০

হামলায় আহত শিক্ষার্থী

শিক্ষককে মারধর: শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে আহত ২০

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের এক শিক্ষককে পুলিশের মারধরের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ, থানায় হামলা ও ভাঙচুর, পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় রাবার বুলেট ও লাঠিচার্জে কমপক্ষে ১৬ শিক্ষার্থী আহত হন। এছাড়াও আহত হয়েছে চার পুলিশ সদস্য। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকালে নগরীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. শরীফুল আলমের গাড়ির সঙ্গে ইজিবাইকের ধাক্কা লাগে। এনিয়ে বাকবিতণ্ডা হলে ট্রাফিক পুলিশ এগিয়ে আসে। এ সময় ট্রাফিক পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে ওই শিক্ষককে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায় পুলিশ।

এ খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ এবং থানায় হামলা ও ভাঙচুর চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এতে কমপক্ষে ১৬ শিক্ষার্থী আহত হয়। সংঘর্ষে ৪ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে হাসপাতাল ও কলেজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বস ও পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, এ ঘটনায় আমরা তদন্ত কমিটি করছি। এর পেছনে অন্য কিছু আছে কী না তা খতিয়ে দেখা হবে।

কলেজের অধ্যক্ষ ড. এ. কে.এম আবদুর রফিক জানান, ইতোমধ্যে ঘটনাটি শান্তিপূর্ণ মিমাংসা হয়েছে। আহত ছাত্রদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)