এই টাকা খয়রাত বা উপহার নয়: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

এই টাকা খয়রাত বা উপহার নয়: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, হাওরের প্রকল্পের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী খুব আন্তরিক। তিনি হাওরের মানুষের সব সময় খোঁজখবর নেন। দেশে যে কয়টি মেগা প্রকল্পের কাজ চলছে সবকটি আমাদের টাকায় নয়, শুধু পদ্মা সেতু পুরোপুরি আমাদের টাকায়, এতে কারো কোনো অবদান নয়, এটা আমাদের নিজেদের অর্থায়নে করছি।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের ডিএস রোডস্থ মহিলা কল্যান সংস্থার উদ্যেগে আয়োজিত পরিকল্পনা মন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পারমাণবিকে রাশিয়ার ঋণ আছে, মাতারবাড়িতে জাপানের ঋণ, পায়রা বন্দরে আমাদের নিজেদের অর্থায়নে করছি। একটা কথা বলা প্রয়োজন, বিদেশি টাকা কোনো অনুদান নয়, এটা আমাদের প্রতি তাদের উপহার নয়, আমরা ঋণ নিচ্ছি। এই টাকা আমরা ৪০-৫০ বছরের ভেতরে সুদসহ পরিশোধ করব। কারো যেন ধারণা না থাকে এই টাকা আমরা খয়রাত বা উপহার নিচ্ছি।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, রাজধানী ঢাকার সাথে সকল জেলায় চার ও ছয় লেনের সড়ক করা হবে। তাছাড়া সুনামগঞ্জে রেল লাইন তৈরির করা হবে। রেল লাইন কাজের সকল কাগজপত্র হয়ে গিয়েছে। কিছুদিনের মধ্যেই তা একনকের সভায় উত্থাপন হবে। অনুমোদন হলেই রেল লাইনের কাজ শুরু হয়ে যাবে। এ ছাড়াও সংবর্ধনা প্রদান করা হয় সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর আসনের সংসদ  সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহকে।

সুনামগঞ্জ জেলা মহিলাকল্যাণ সংস্থার সভাপতি নাহিদা আফরোজ সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্টানে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, মন্ত্রীর সহধর্মীনি জুলেখা মান্নান, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের সহসভাপতি মাকসুরা হোসাইন দিনা, সম্পাদিকা দিলারা বেগম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/বুরহান/তৌহিদ)

সম্পর্কিত খবর