‘ভরাডুবির ভয়ে ভোটে যাচ্ছে না বিএনপি’

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মাহবুবুল হক হানিফ।

‘ভরাডুবির ভয়ে ভোটে যাচ্ছে না বিএনপি’

সুনামগঞ্জ প্রতিনিধি

একাদশ নির্বাচনে লজ্জাজনক ভরাডুবির কারণে আসন্ন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে যেতে বিএনপি ভয় পাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মাহবুবুল হক হানিফ।

বলেছেন, যদি বিএনপি নির্বাচনে না যায় তাহলে এটা হবে তাদের জন্য বড় ভুল সিদ্বান্ত। এই সিদ্ধান্তের কারণে তারা রাজনীতি থেকে ছিটকে পড়বে। তারা নির্বাচন থেকে দূরে সড়ে থাকতে চায়।

তাদের শঙ্কা হয়তো আরেকটি লজ্জাজনক পরাজয় অপেক্ষা করছে। নির্বাচন থেকে দূরে সড়ে থেকে সংগঠনের লাভ হয় না। রাজনীতিবিদদের উচিত নির্বাচনে অংশ নেওয়া।

মাহবুবুল হক হানিফ শনিবার দুপুরে সুনামগঞ্জে ছাতকে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

দুর্নীতি নির্মূলে প্রধানমন্ত্রী কঠোর অবস্থান নিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, সরকারি, বেসরকারি সব সেক্টরে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে। দুর্নীতি দুই-এক বছরের মধ্যেই কমিয়ে আনার চেষ্টা চলছে। যদিও দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়। মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করাই আমাদের প্রধান কাজ, পরে নির্বাচনে দেওয়া ইস্তহারের কাজ করা হবে।

ঐক্যফ্রন্টের নির্বাচিতদের সংসদে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, একজন নির্বাচিত সংসদ সদস্য, জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। জনগণের কথা বলার জন্য, দেশের কথা বলার জন্য। সেই হিসেবে একজন সংসদ সদস্য শপথ নিতে বাধ্য। আমার এখনো আশা করি শপথ নেওয়ার সময় শেষ হয়ে যায়নি। বিএনপি বা ঐক্যফ্রন্টের হয়ে যারা নির্বাচিত হয়েছেন প্রত্যেকেই শপথ নেবেন এবং সংসদে কথা বলবেন।

এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/বুরহান/তৌহিদ)
 

সম্পর্কিত খবর