ডিএনসিসিতে আ.লীগের মনোনয়ন পেলেন আতিকুল

ছবি সংগৃহীত

ডিএনসিসিতে আ.লীগের মনোনয়ন পেলেন আতিকুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আতিকুল ইসলাম। আর কিশোরগঞ্জ-১ শূন্য আসনে উপনির্বাচনে মনোনয়ন পেয়েছেন সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি সৈয়দ আশরাফুল ইসলামের বোন।

আজ শনিবার (২৬ জানুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

এর আগে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তাদের নাম চূড়ান্ত হয়। পরে সভা শেষে সংবাদ সম্মেলনে নাম ঘোষণা করা হয়।

গত বছরের ১৭ জানুয়ারি ডিএনসিসি উপনির্বাচন স্থগিত করেন আদালত। দুটি পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান আতিকুল ইসলাম।

২০১৫ সালের ২৮ এপ্রিল ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে মেয়র নির্বাচিত হন আনিসুল হক। কিন্তু ২০১৭ সালের ৩০ নভেম্বর লন্ডনে মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ৪ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

অন্যদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে জয়লাভ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। ৩ জানুয়ারি তিনি মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর