মাদকসেবীদের শাস্তির আওতায় আনা উচিত: আহমেদ আকবর সোবহান

দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সম্মেলনে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান

মাদকসেবীদের শাস্তির আওতায় আনা উচিত: আহমেদ আকবর সোবহান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাদকের বিরুদ্ধে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ প্রথম লড়াই শুরু করে জানিয়ে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, যারা মাদকের ব্যবসা করে শুধু তাদের নয়, যারা মাদক গ্রহণ করে তাদের শাস্তির আওতায় আনা উচিত।  

তিনি বলেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে লুকিয়ে থাকা দুর্নীতি, ভোগান্তি ও জনদুর্ভোগ নিয়ে সাংবাদিকদের কাজ করতে হবে। সাদাকে সাদা, কালোকে কালো বলতে হবে। কোনো ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করা যাবে না।

বুধবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) কনফারেন্স রুমে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সম্মেলনে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এসব কথা বলেন।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক আবু তাহের, উপ-সম্পাদক মাহমুদ হাসান, প্রধান বার্তা সম্পাদক মাশুক চৌধুরী, বার্তা সম্পাদক কামাল মাহমুদ প্রমুখ।

এ ছাড়া পত্রিকার হয়ে কর্মরত দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

আহমেদ আকবর সোবহান আরও বলেন, কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি কিংবা চাকরিতে প্রবেশের ক্ষেত্রে 'ড্রাগ টেস্ট' নেওয়া উচিত।

তাহলে পিতামাতার মধ্যে ভয় থাকবে যে, সন্তান মাদক নিলে তার চাকরি হবে না, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে না।  

সংবাদপত্রটির জেলা, উপজেলা ও বিভাগীয় প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার মিথ্যা সংবাদ দেবেন না। মানুষের দুঃখ-কষ্ট ও দুর্দশার কথা তুলে ধরবেন। পরবর্তীতে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার দায়িত্ব সরকারের।  

দেশকে এগিয়ে নিতে ব্যবসায়ীরা নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করছে উল্লেখ করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, কোনো ব্যবসায়ীর বিরুদ্ধে ভালো করে খোঁজ-খবর না নিয়ে কোনো নেতিবাচক রিপোর্ট করবেন না।  

আহমেদ আকবর সোবহান বলেন, মিডিয়ার দায়িত্ব পরামর্শ দেওয়ার। এটা গ্রহণ করবে কি করবে না, সেই দায়িত্ব সরকার ও রাজনীতিবিদদের।  

মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, দেশকে এগিয়ে নিতে স্বাধীনতার স্বপক্ষে থাকবেন। তরুণ ও যুবকদের কাছে আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর