আশা বাঁচিয়ে রাখল মিরাজের রাজশাহী

ছবি সংগৃহীত

আশা বাঁচিয়ে রাখল মিরাজের রাজশাহী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এবারের বিপিএলের চট্টগ্রাম পর্বের শুরুটা হয়েছিল রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচ দিয়ে। চট্টগ্রাম পর্বের শেষটাও হলো দুই দলের লড়াইয়ের মধ্য দিয়েই। প্রথম ম্যাচে ৭৬ রানের বড় ব্যবধানে রাজশাহীকে উড়িয়ে দিলেও, পরের দেখায় তা সুদে-আসলে বুঝিয়ে দিল মেহেদি হাসান মিরাজের রাজশাহী।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে দুই দলের জন্যই ছিলো একটিই পথ, সেটি হলো বাকি থাকা সব ম্যাচে জয় লাভ।

সিলেটের হাতে এর পরে একটি ম্যাচ বাকি থাকলেও, নিজেদের শেষ ম্যাচটি খেলতে নেমেছিল রাজশাহী। সিলেট সিক্সার্সকে ৫ উইকেটে হারিয়ে নিজেদের কাজটি শেষ করে রাখলো তারা।

এখন রাজশাহীর প্লে-অফ খেলার ভাগ্য ঝুলে রয়েছে ঢাকা ডায়নামাইটসের দিকে। সাকিব আল হাসানের ঢাকা শেষ দুই ম্যাচে হেরে গেলে সরাসরি শেষ চারে চলে যাবে রাজশাহী।

আর দুইটি ম্যাচেই ঢাকা জিতে গেলে বাদ পড়ে যাবে রাজশাহী। অন্যথায় সামনে চলে আসবে নেট রানরেটের হিসেব। অন্যদিকে খুলনা টাইটানসের পর টুর্নামেন্টের দ্বিতীয় দল হিসেবে বাদ পড়ে গিয়েছে সিলেট সিক্সার্স।

ম্যাচে আগে ব্যাটিং করে সিলেট ১৮৯ রানের বিশাল লক্ষ্য দাঁড় করানোর পর মনে হচ্ছিলো হয়তো সহজ জয়ই পাবে তারা। রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজশাহীরও। তবে চতুর্থ উইকেট জুটিতে সবকিছু বদলে দেন লরি ইভানস এবং রায়ান টেন ডেসকাট।

হাত থেকে ছিটকে যেতে থাকা ম্যাচে দুজন মিলে মাত্র ৪৫ বলে গড়েন ১০৯ রানের জুটি। ইভানস ৩৬ বলে ৭৬ এবং ডেসকাট ১৮ বলে ৪২ রানের ঝড় তুললে পাক্কা ২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী কিংস।


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর