মাদারীপুরে কারা বন্দিদের নতুন ঠিকানা

বন্দিদের নতুন ঠিকানা

মাদারীপুরে কারা বন্দিদের নতুন ঠিকানা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে কারা বন্দিদের নতুন ঠিকানায় স্থানান্তর করা হয়েছে। শুক্রবার মাদারীপুর শহরের পাশে ঘটমাঝি ইউনিয়নের ছয়না গ্রামে নবনির্মিত নতুন কারাগারে ৫২৯ জন বন্দিকে স্থানান্তর করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পুরাতন কারাগারটি শহরের শকুনী লেকের পাড়ে ১৯৪৮ সালে নির্মাণ করা হয়। যেখানে বন্দির ধারণ ক্ষমতা ছিল ১১০ জন।

ধারণ ক্ষমতার চেয়ে প্রায় পাঁচগুণ বেশি বন্দি পুরাতন কারাগারে ছিল। মাদারীপুর গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ১৩ একর জমির উপর ৩২ কোটি টাকা ব্যায়ে ৩৫০ জন ধারণক্ষমতা সম্পন্ন নতুন কারাগারটি নির্মাণ করা হয়।

সকালে আনুষ্ঠানিকভাবে বন্দি স্থানান্তরের সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন,  ঢাকা বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক টিপু সুলতান, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাঠক, জেল সুপার মো. শহিদুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

জেল সুপার মো. শহিদুল ইসলাম জানান, ১৩ একর জমির উপর কারাগারটি নির্মিত।

পুরাতন কারাগারের চেয়ে আকারে অনেক বড়। ভেতরে বন্দিদের চলাচলের জন্য অনেক জায়গা রয়েছে। বন্দিরা স্বাচ্ছন্দে এখানে থাকতে পারবে। এটি আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন কারাগার। অসুস্থ্য ও মাদকাশক্ত বন্দিদের চিকিৎসার সুব্যবস্থা রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর