সাংবাদিককে ট্রাকচাপা দিয়ে হত্যার হুমকি

সাংবাদিককে হত্যার হুমকি

সাংবাদিককে ট্রাকচাপা দিয়ে হত্যার হুমকি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাদারীপুরে সংবাদ প্রকাশ হওয়ার জের ধরে সাংবাদিক বেলাল রিজভীকে ট্রাকচাপা দিয়ে হত্যার হুমকি দিয়েছেন মিজানুর রহমান নামে এক তৃতীয় শ্রেনির কর্মচারী। এই ঘটনায় শনিবার মাদারীপুর সদর থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাদারীপুরের রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী মিজানুর রহমানের মাদারীপুর শহরে চারটি বাড়ি রয়েছে। এ বিষয় নিয়ে মাদারীপুর থেকে প্রকাশিত দৈনিক মাদারীপুর সংবাদ পত্রিকায় গত বৃহস্পতিবার ‘মাদারীপুর ৪ বাড়ির মালিক তৃতীয় শ্রেণির কর্মচারী’ এই শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়।

এতে ক্ষুব্ধ হয়ে শনিবার দুপুরে মিজানুর রহমান ট্রাকচাপা দিয়ে প্রতিবেদক বেলাল রিজভীকে হত্যার হুমকি দেয়। মিজান দৈনিক মাদারীপুর সংবাদ পত্রিকার প্রকাশক শহিদুল কবির খোকন ও দৈনিক কালবেলা পত্রিকার সাংবাদিক নাজমুল হকের সঙ্গে এই সংবাদ সংক্রান্ত বিষয় নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময় করেন। এসময় মিজান সাংবাদিক বেলাল রিজভীকে ট্রাকচাপা দিয়ে হত্যার হুমকি দেন।

এছাড়াও শুক্রবার বিকেলে ০১৯৯৬৬০৮৬৬২ নম্বর থেকে প্রতিবেদক বেলাল রিজভীর মোবাইলে ফোন করেও হুমকি দেওয়া হয়।

বিষয়টি সাংবাদিকদের মাঝে জানাজানি হলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মাদারীপুরের সিনিয়র সাংবাদিক এমআর মর্তুজা বলেন, সংবাদ প্রকাশের জের ধরে হুমকি দেওয়ার ঘটনা ন্যাক্কারজনক। আমরা এই কর্মচারীর শাস্তি দাবি করছি। প্রকাশিত সংবাদের ভুল বা অতিরঞ্জিত কিছু থাকলে তিনি মামলা করতে পারতেন। তিনি সেটা না করে হত্যার হুমকি দিয়েছেন। এটা বাক স্বাধীনতার পরিপন্থী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর