প্রেমের টানে গাজীপুরে মার্কিন তরুণ, ধর্মান্তরিত হয়ে বিয়ে

মার্কিন তরুণ ও গাজীপুরের মেয়ে শান্তা

প্রেমের টানে গাজীপুরে মার্কিন তরুণ, ধর্মান্তরিত হয়ে বিয়ে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এবার প্রেমের টানে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে গাজীপুরে ছুটে এসেছেন মার্কিন তরুণ ডেন হোয়াইট। এ তরুণ শুধু সুদূর পথ পাড়ি দিয়েই আসেননি, খ্রিষ্ট ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে প্রিয়তমাকে বিয়ে করেছেন।

তিনি যে মেয়ের জন্য ছুটে এসেছেন তার নাম মাসুমা সুলতানা শান্তা। সে গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়া গ্রামের সোলাইমানের মেয়ে।

বিয়ের আগে ধর্ম পরিবর্তন করা হোয়াইট মোহাম্মদ আলী নাম নিয়েছেন। এরপর বাঙালি রীতি অনুযায়ী শান্তাকে বিয়ে করেছেন তিনি। বিয়ের পর শ্বশুরবাড়িতেই আছেন তিনি।

এ ব্যাপারে শান্তা বলেন, আমাদের মাত্র দুই মাসের পরিচয়।

মূলত ফেসবুকে একটি বিতর্ক গ্রুপের মাধ্যমে ডেন হোয়াইটের সঙ্গে পরিচয় হয় আমার। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো আমাদের। ভিডিও কলেও কথা হতো। এভাবে কথা বলতে বলতে মনের অজান্তে দুজন দুজনকে ভালোবেসে ফেলি। সেই ভালোবাসার সম্পর্ক গড়ায় পারিবারিক সম্পর্কে।

গাজীপুরের মেয়ে শান্তা আরও বলেন, ভিডিও কলে আমাদের উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সঙ্গে কথা বলেন। উভয় পরিবারের সম্মতিতে আমরা বিয়ের সিদ্ধান্ত নিই। বিয়ে করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছি আমি। এক মাস ধরে ভিসা প্রসেসিং করেও কাজ হয়নি। এ অবস্থায় বাংলাদেশে এসে বিয়ের সিদ্ধান্ত নেয় ডেন হোয়াইট।

শান্তা বলেন, ফেব্রুয়ারি মাসের ১ তারিখে ডেন হোয়াইট বাংলাদেশে আসে। ওই দিন ঢাকার হজরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে আমার সঙ্গে তার প্রথম দেখা হয়। এটিই আমাদের প্রথম সরাসরি সাক্ষাৎ। ওইদিনই তাকে নিয়ে গাজীপুরে আমাদের বাড়ি আসি। এরপর চলে বিয়ের আয়োজন।

মাসুমা সুলতানা শান্তা আরও বলেন, ডেন হোয়াইট খ্রিষ্টান ধর্মাবলম্বী। পরে মুসলমান হওয়ার আগ্রহ প্রকাশ করে হোয়াইট। সে অনুযায়ী মুসলমান হয়। তার বর্তমান নাম মোহাম্মদ আলী। বাঙালি রীতি মেনে ৩ ফেব্রুয়ারি আমাদের গায়ে হলুদ এবং আংটি বদলসহ বিয়ের নানা আনুষ্ঠানিকতা শেষ হয়। মোহাম্মদ আলী বর্তমানে আমাদের বাড়িতে। আমরা ভালো আছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর