মালয়েশিয়ায় গুলিতে ২ বাংলাদেশি নিহত

দুই বাংলাদেশি নিহত

মালয়েশিয়ায় গুলিতে ২ বাংলাদেশি নিহত

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছে। তারা অপহরণকারী বলে জানানো হয়েছে। তবে পুলিশ তাদের নাম পরিচয় প্রকাশ না করায় তারা বাংলাদেশি কি না বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

মালয়েশিয়ার স্থানীয় পত্রিকা ‌‘দ্য স্টার অনলাইন’ এ খবর দিয়েছে।

এসময় বাংলাদেশি এক যুবককে জিম্মিদশা থেকে উদ্ধার করা হয়েছে। তিনি ৪ ফেব্রুয়ারি অপহৃত হয়েছিলেন। ঘটনাস্থল থেকে একটি নাইন এমএম পিস্তল ও একটি চাপাতি জব্দ করা হয়।

সূত্র মতে জানা যায়, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের মুদুন চেরাসে গত বৃহস্পতিবার রাত পৌনে একটার দিকে সন্দেহভাজন একটি বাড়িতে পুলিশের অভিযানের সময় সংশ্লিষ্টরা নিহত হন।

পুলিশের সহকারী কমিশনার আহমদ জাফির মোহাম্মদ ইউসুফের বরাতে পত্রিকাটি জানায়, পুলিশের কাছে তথ্য ছিল বিদেশীদের অপহরণকারী একটি চক্র শ্রমিকদের অপহরণ করে জিম্মি রেখে মুক্তিপণ আদায় করছে। এই তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল পরিত্যক্ত বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় অপহরণকারীরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। বাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। পুলিশও পাল্টা গুলি করলে দুই অপহরণকারী নিহত হয়। ৩০ বছর বয়সের এক বাংলাদেশি যুবককে উদ্ধার করা হয় ও ঘটনাস্থল থেকে একটি নাইন এমএম পিস্তল ও উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, নিহতদের কাছ থেকে কোনো পাসপোর্ট বা ডকুমেন্ট পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নিহতরা বাংলাদেশি।

(নিউজ টোয়েন্টিফোর/শাহাদাত/তৌহিদ)

সম্পর্কিত খবর